ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বাদ পড়া’ মোসাদ্দেকের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
‘বাদ পড়া’ মোসাদ্দেকের সেঞ্চুরি ব্যাট উঁচিয়ে সেঞ্চুরির জবাব দিচ্ছেন মোসাদ্দেক/ ছবি-শোয়ের মিথুন

ঢাকা: বিসিবি’র কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ছয় ক্রিকেটারের মধ্যে রয়েছেন মোসাদ্দেক। অবজ্ঞা নয়, পারফরম্যান্স না থাকায় বাদ পড়েছেন তিনি। তবে বিষয়টি যে তাকে পুড়িয়েছে তা বোঝা গেলো দু’দিনের মধ্যেই। কারণ লোয়ার অর্ডারে নেমে সেঞ্চুরির মাধ্যমে নিজের সামর্থ্যর জানান দিলেন টাইগার এ অলরাউন্ডার।
 

সেন্ট্রাল জোনের বিপক্ষে আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ১০৭ বলে ১০২ রানের দায়িত্বশীল এক ইনিংস খেললেন সাউথ জোনের মোসাদ্দেক হোসেন সৈকত। কাঁধের চোট তোয়াক্কা না করে উল্টো সেন্ট্রাল জোনের বোলারদের উপর ‘চড়ে’ তুলে নিলেন শতক।

আর ‍তাতেই ঘুরে দাঁড়ালো সেন্ট্রাল জোন। বিসিএলের পঞ্চম রাউন্ডোর ম্যাচটির ফলাফল ড্র।
 
প্রথম ইনিংসে সাউথ জোনের সংগ্রহ ছিলো ১৯১ রান। ওই ইনিংসে মোসাদ্দেক অপরাজিত থাকেন ২১ রানে। জবাবে সেন্ট্রাল জোন তোলে ৩০২ রান।
 
১১১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেকের সেঞ্চুরিতে ৮ উইকেটের বিনিময়ে ৪৮৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে নুরুল হাসান সোহানের শিবির।
৩৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর দল ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহের পর ম্যাচটি ড্র হয়।

দলের হয়ে আব্দুল মজিদ ৬০ রানে অপরাজিত থাকেন। আর সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৪৩ রান।

প্রথম ইনিংসে ৬ উইকেট পাওয়া সাউথ জোন বোলার আব্দুর রাজ্জাক দ্বিতীয় ইনিংসে নিয়েছেন তিন উইকেট। দুই ইনিংসে ৯ উইকেট নিয়ে তিনি ম্যাচসেরা।
 
বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৮
এইচএল/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।