ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের সঙ্গে রোনালদোর নয়, মিল রয়েছে মেসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
নেইমারের সঙ্গে রোনালদোর নয়, মিল রয়েছে মেসির রোনালদো, নেইমার ও মেসি-ছবি: সংগৃহীত

আধুনিক ফুটবলে নেইমারের সঙ্গে অনেকেই ক্রিস্টিয়ানো রোনালদোর তুলনা করেন। তবে ব্রাজিল কিংবদন্তি পেলের দাবি রোনালদো নয়, নেইমারের সঙ্গে বরং লিওনেল মেসির খেলার ধরনের মিল রয়েছে।

২০১৫ ও ২০১৭ সালে রোনালদো ও মেসির পেছন থেকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরের তালিকায় তৃতীয় হন নেইমার। যেখানে বার্সেলোনাতে চার বছর মেসির সতীর্থ থেকে ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’তে প্যারিস সেন্ট জার্মেই পাড়ি দেন নেইমার।

তিনবারের বিশ্বকাপ জয়ী পেলে এক সাক্ষাৎকারে বলেন, ‘নেইমারকে রোনালদোর সঙ্গে তুলনা করা হয়। তবে আমি অনেক বলেছি, বন্ধুদের বলেছি, ইউরোপে বিভিন্ন সাক্ষাৎকারে বলেছি, ক্রিস্টিয়ানো রোনালদো দুর্দান্ত একজন ফুটবলার। সে ব্রাজিলের কিংবদন্তি ভাভা ও কুতিনহোর মতো দারুণ ফিনিশার। ’

তিনি আরও বলেন, ‘নেইমারের খেলার কৌশল অনেকটা মেসির মতো। যে খেলা তৈরি করতে পারে, পাশাপাশি গোলও করে। ’

নেইমার বর্তমানে ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছেন। পিএসজির হয়ে লিগ ম্যাচ খেলার সময় চোটে পড়েন তিনি। তবে সেলেকাও সমর্থকরা রাশিয়া বিশ্বকাপের আগেই তাকে মাঠে দেখতে চান।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ০৭ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।