ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

প্রতিটি বলেই গর্জে উঠছে শাহবাগ

হোসাইন মোহাম্মদ সাগর, ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
প্রতিটি বলেই গর্জে উঠছে শাহবাগ শাহবাগে বড় পর্দায় খেলো দেখছে দর্শকরা

উপরওয়ালা প্রাণের আকুতি শুনেন। তার প্রমাণই যেন ভারতের বিপক্ষে বাংলাদেশের নেওয়া প্রথম উইকেটটা।

চার-ছক্কার ওড়াউড়িতে তখন বেশ তোরজোড়েই ব্যাট করছে ভারত। খেলায় একটু সমতা আনতে একটা উইকেটের বিকল্প নেই।

তাই যেন টাইগারদের অনুপ্রেরণা দিতেই চিৎকার দিয়ে উঠলো শাহবাগের শতশত প্রাণ! আশ্চর্য; ১ম উইকেটটা পড়লো তার পরের বলেই। এর একটু পরেই দ্বিতীয় উইকেট।

শাহবাগের বড় এলইডি স্ক্রিনে বাংলাদেশ ভারতের ফাইনাল ম্যাচটা দেখতে সন্ধ্যা থেকেই ভিড় জমিয়েছে শতশত মানুষ। প্রত্যাশা তাদের একটিই, বাংলাদেশের বিজয়।

কথা হয় ঢাবির শিক্ষার্থী আফজাল হোসেনের সঙ্গে। তিনি বলেন, মাঠে ওরা ১১ জন খেললেও খেলছি তো আমরা ১৬ কোটি মানুষ। তাদের অনুপ্রেরণা দেওয়া তো আমাদেরই কাম্য। তাদের জয়ই যে আমাদের জয়।

শাহবাগ চত্বরে অনেকেই এসেছেন বাংলাদেশের জার্সি পরে। মাথায় বাঁধা লাল সবুজের পতাকা। আছে প্রিয় পতাকার রঙে রাঙানো মাথার ক্যাপও। তাদের মাঝে আছে উচ্ছ্বাস, আছে উন্মাদনা। তাইতো প্রতিটি বলের সঙ্গেই জেগে ওঠে তারা জয়ের স্বপ্নে। একটা উইকেট বা রানহীন বলে করে আনন্দ। হাততালি দেয় মনের সন্তুষ্টিতে। চিৎকার দিয়ে বলে ওঠে, সাবাস।

তাদের দু’হাত যেমন একত্রিত হয় প্রার্থনায়, তেমনি শিহরণ জাগায় মাঠে গড়ানো প্রতিটি বলের সঙ্গে। আবার সুখী হৃদয়ের আবেগ প্রকাশ করতেও বাকি থাকে না এক ঝলক সাকিবকে দেখলে বা রুবেলকে দেখে খুব জোরে 'হ্যাপি' শব্দে চিৎকার করতে।

টিভি পর্দায় ভিনদেশি স্টেডিয়ামে সবার মাঝে মুশফিকেরর নাগিন ড্যান্স দেখে সে সুর ছড়িয়ে পড়ে তাদের মাঝেও।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
এইচএমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।