ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুনর্বাসনে ফর্মহীন তাসকিন-সৌম্য-সাব্বির-মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
পুনর্বাসনে ফর্মহীন তাসকিন-সৌম্য-সাব্বির-মিরাজ পুনর্বাসনের আওতায় যাচ্ছেন ফর্মহীন তাসকিন-সৌম্য-সাব্বির-মিরাজ

শ্রীলঙ্কায় চলমান নিদাহাস ট্রফিতে ব্যাটে ধার দেখাতে পারেননি টাইগারদের দুই ড্যাশিং ব্যাটসম্যান সাব্বির রহমান ও সৌম্য সরকার। নিষ্প্রভ ছিলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ এবং গতি তারকা তাসকিন আহমেদও।

তাই টুর্নামেন্ট শেষ করে দেশে ফেরার সাথে সাথে পুনর্বাসনের জন্য তাদের হাই-পারফরম্যান্স দলে অন্তুর্ভুক্তির কথা জানালেন বাংলাদেশ ক্রিকেটের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

রোববার (১৮ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চত্বরে তিনি সংবাদমাধ্যমকে এই তথ্য দেন।

নান্নু জানান, ‘ওদেরকে আমরা এইচএপিতে রাখব। ডেভেলপমেন্টের প্ল্যাটফর্ম হলো হাই-পারফরম্যান্স। এখানে রেখে ওদের নার্সিং করা হবে। যারা ফর্মে নেই ফর্মে ফিরিয়ে আনা, যারা ট্যালেন্টেড আছে ওদেরকে নার্সিং করে যেন ওপরের দিকে নিয়ে যেতে পারি, এমন একটা পরিকল্পনা আছে। ’

নিদাহাস ট্রফিতে এই পর্যন্ত খেলা ৪ ম্যাচে সাব্বিরের সর্বোচ্চ সংগ্রহ ৩০ ‍রান (ভারতের বিপক্ষে)। বাকি তিন ম্যাচে তার সংগ্রহ ০, ২৭, ১৮।

সৌম্য খেলেছেন সর্বোচ্চ ২৪ রানের ইনিংস। বাকি তিন ম্যাচে তার নামের পাশে ১৪, ১, ১০। অলরাউন্ডার মিরাজ  গত চার ম্যাচে ব্যাট হাতে সর্বোচ্চ করেছেন ৭ ‍রান। আর উইকেট নিয়েছেন ৪টি।  

তাসকিন দুই ম্যাচ খেলে ২ উইকেট নিয়েছেন। কিন্তু ছিলেন ভীষণ ব্যয়বহুল। গত ১০ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে ৪ ওভারে ৪০ রান দিয়ে পরের ম্যাচেই বাদ পড়েন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ১৮ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।