ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

আলো ঝলমল অনুষ্ঠানে পর্দা উঠলো যুব গেমসের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৮
আলো ঝলমল অনুষ্ঠানে পর্দা উঠলো যুব গেমসের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম যুব গেমসের উদ্বোধন করেন-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম যুব গেমসের উদ্বোধন ঘোষণার পরই মাঠের চারদিক থেকে ছুটে আসা বর্ণালী আলোর বিচ্ছুরণে চোখ ধাঁধিয়ে গেল। মাঠের ভেতরে তখন দেশের ৮ বিভাগের ২৬৬০ ক্রীড়াবিদের একটানা উল্লাস ও উচ্ছ্বাস।

এমন আনন্দঘন পরিবেশকে আরও আনন্দমুখর করে তুললেন দেশসেরা শ্যুটার মোহাম্মদ আসিফ। হাতে প্রজ্জ্বলিত মশালটি নিয়ে পুরো স্টেডিয়াম একবার ঘুরে এলেন।

ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএরপরই স্টেডিয়ামের দক্ষিণ গেইটে অবস্থিত গেমসের মূল মশালটি জ্বলে উঠলো। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমসেই মশালকে কেন্দ্র করে লেজারের আলোয় গাড়িতে চরে মাঠ প্রদক্ষিণ করলো গেমসের মাসকট ‘তেজস্বী’। আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেল দেশের প্রথম যুব গেমসের আসর। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমগত বছরের ১৮ ডিসেম্বর ভবিষ্যতের ক্রীড়াবিদ খুঁজে বের করার যে কার্যক্রম শুরু হয়েছিল, চূড়ান্ত পর্বের মধ্য দিয়ে তা শেষ হচ্ছে। চূড়ান্ত পর্বে ২১টি ডিসিপ্লিনে ২,৬৬০ ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন। এই পর্বে ১৫৯টি ইভেন্টে ১,১১৪টি পদকের জন্য লড়বেন তরুণ ক্রীড়াবিদরা। ৩৪০টি সোনা, ৩৪০টি রুপা ও ৪৩২টি ব্রোঞ্জপদক থাকছে ২১টি ডিসিপ্লিনে। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমচূড়ান্ত পর্বের ডিসিপ্লিনগুলো হলো-অ্যাথলেটিকস, সাঁতার, ফুটবল, কাবাডি, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, হকি, টেবিল টেনিস, ভারোত্তোলন, কুস্তি, উশু, শুটিং, আর্চারি, ব্যাডমিন্টন, বক্সিং, দাবা, জুডো, কারাতে, তায়কোয়ান্দো ও স্কোয়াশ। ইতিমধ্যে একাধিক ডিসিপ্লিনের খেলা শুরু হয়ে গেছে। ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ১০ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।