ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

মা সেরেনার প্রত্যাবর্তন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, মার্চ ৯, ২০১৮
মা সেরেনার প্রত্যাবর্তন ছবি: সংগৃহীত

প্রায় ১৪ মাস পর প্রতিযোগিতামূলক সিঙ্গেল টেনিসে ফিরলেন সেরেনা উইলিয়ামস। কন্যা সন্তান জন্মের ছয় মাস পর কোর্টের লড়াইয়ে নেমেছেন মার্কিন টেনিস আইকন।

ক্যালিফোর্নিয়ায় ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের (বিএনপি পারিবাস ওপেন) প্রথম রাউন্ডে সরাসরি সেটের জয় উদযাপন করেন ২৩ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।

২০১৭ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর এটি ৩৬ বছর বয়সী সেরেনার প্রথম সিঙ্গেল ম্যাচ।

কাজাখাস্তান তরুণী জারিনা ডায়াসকে ৭-৫, ৬-৩ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। স্ট্যান্ড থেকে সেরেনাকে সাপোর্ট দিয়ে যান স্বামী অ্যালেক্সিস ওহানিয়ান।

কোনো অঘটন না হলে তৃতীয় রাউন্ডে মুখোমুখি হবেন উইলিয়ামস পরিবারের দুই কন্যা। শীর্ষ বাছাই খেলোয়াড় তালিকায় থেকে সরাসরি দ্বিতীয় রাউন্ডে নামবেন ভেনাস উইলিয়ামস। প্রতিপক্ষ রোমানিয়ার সোরানা কার্সটি, যিনি স্বদেশী মনিকা নিকুলেস্কুকে ৬-২, ৬-৩ গেমে পরাজিত করে প্রথম রাউন্ডের বাধা অতিক্রম করেন।

সেরেনা ও তার বড় বোন ভেনাস দু’জনই সেকশন-৫ এর উপরের ধাপে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেরেনার সামনে সরাসরি দ্বিতীয় রাউন্ডের টিকিট পাওয়া নেদারল্যান্ডসের কিকি বার্তেনস।

এই ইভেন্টে দু’বারের চ্যাম্পিয়ন সেরেনা সবশেষ ২০০১ সালে ট্রফি উঁচিয়ে ধরেন। দু’বছর আগে হয়েছিলেন রানার্সআপ।

প্রসঙ্গত, মা হওয়ার পর গত মাসে কোর্টে ফেরেন সেরেনা। ভেনাসের সঙ্গে ফেড কাপে একটি ডাবল ম্যাচে অংশ নেন তিনি। গত বছরের ১ সেপ্টেম্বর সেরেনা-ওহানিয়ান দম্পতির কোলজুড়ে আসে তাদের প্রথম কন্যা সন্তান। নাম তার অ্যালেক্সিস অলিম্পিয়া ওহানিয়ান জুনিয়র।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ৯ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।