ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গাপটিল-মানরোর ব্যাটিং তাণ্ডবে ২৪৩

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৮
গাপটিল-মানরোর ব্যাটিং তাণ্ডবে ২৪৩ ছবি: সংগৃহীত

এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনাল নিশ্চিতের মিশনে অস্ট্রেলিয়াকে ২৪৪ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ডে। অকল্যান্ডে ব্যাটিং তাণ্ডব প্রদর্শন করেন সেঞ্চুরি হাঁকানো মার্টিন গাপটিল ও কলিন মানরো।

টানা তিন ম্যাচ জিতে ফাইনালে পা রাখা অজিদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে বড় সংগ্রহের ভিত গড়ে দেন গাপটিল ও মানরো। দু’জনের ওপেনিং জুটিতে আসে ১৩২ (১০.৪ বল)।

৪৯ বলে শতক পূরণ করেন গাপটিল (১০৫)। তাতে ছিল ৬টি চার ও ৯টি ছক্কার মার। মানরোর ব্যাট থেকে আসে সমান ৬টি চার-ছক্কায় ৩৩ বলে ৭৬। ১২ বলে ১৭ রানে অপরাজিত থাকেন রস টেইলর। নির্ধারিত ওভার শেষে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২৪৩।

টি-টোয়েন্টিতে নিজেদের রেকর্ড স্পর্শ করে কিউইরা। আর ১ রান হলেই নতুন সর্বোচ্চ স্কোর হয়ে যেত। গত মাসেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৪৩ রান করেছিল ব্ল্যাক ক্যাপসরা। এ ফরমেটে সর্বোচ্চ রানের মালিক অস্ট্রেলিয়া (২৬৩)।

সিডনিতে অনুষ্ঠিত উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডকে সাত উইকেটের জয়ে উড়িয়ে দেয় ডেভিড ওয়ার্নারের দল। প্রতিবেশীদের মাঠে এখন কঠিন পরীক্ষার সামনে তারা।

কিউইরা জয় পেলে টুর্নামেন্ট থেকে বিদায় নেবে ইংল্যান্ড। দু’দিন পরের ম্যাচটি হবে কেবল আনুষ্ঠানিকতা। ফাইনাল ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডে।

পয়েন্ট টেবিলে দুই ম্যাচে ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ড। তিন ম্যাচেই জয়হীন ইংলিশ শিবির। দু’বার একে অপরের মুখোমুখি হয়ে প্রত্যেকের চারটি করে ম্যাচ। সেরা দু’টি দল নামবে শিরোপা লড়াইয়ে।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ১৬ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।