ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দারুণ হতাশ জার্ভিস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৮
দারুণ হতাশ জার্ভিস

ঢাকা: দলীয় ২১৬ রানের স্বল্প পুঁজিতে বাংলাদেশকে গুটিয়ে দেয়ার পরেও কাঙ্খিত জয় না পাওয়ায় দারুণ হতাশ জিম্বাবুয়ের পেসার কাইল জার্ভিস। আর তাদের হতাশার এ হারের পেছনে দলের ব্যাটসম্যানদেরই দায়ী করলেন ২৮ বছর বয়সী এই ডানহাতি পেসার। কিছুটা দায় দিলেন বোলারদের কাঁধেও।

‘আমি সত্যিই হতাশ। ওদের ২১৭ রানের পর ভেবেছিলাম আমরাই ভালো অবস্থানে আছি।

কিন্তু যখন আপনি অল্প রানেই তিন উইকেট হারাবেন তখন কাজটি অবশ্যই কঠিন হয়ে যায় বিশেষ করে বাংলাদেশের বিশ্বমানের এই বোলিংয়ের সামনে। এজন্য দায়িত্ব ব্যাটসম্যানেদের ওপরেই বর্তায়। সাকিব, তামিম যেভাবে ব্যাটিং করেছে, আমাদেরও সেভাবেই করা দরকার ছিল। ’

মঙ্গলবার (২৩ জানুয়ারি) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

শুধু ব্যাটসম্যানদেরই নয়, সতীর্থ বোলারদেরও দুষলেন জার্ভিস। শেষের দিকে তাদের বোলিং আরেকটু ভাল হলে বাংলাদেশের টেলএন্ডাররা এতো রান করতে পারতো না বলেও মনে করেন তিনি।  

‘শেষের দিকে আমরা বেশ কয়েকটি ওভার বাজে বোলিং করেছি। ওদের টেলএন্ডারদের ভুল জায়গার বল করা হয়েছে। বিশ্বের সব দেশের টেলএন্ডাররাই রান করতে সমর্থ। তাই তাদেরও ক্রেডিট দিতেই হচ্ছে’।

সবাই জানেন হয়তো, তারপরেও আবার বলছি, ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বোলিং তোপে ১৭০ রানে ৬ উইকেট হারোনোর পর টাইগারদের দলীয় সংগ্রহ ২০০ রান হবে কী না তা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। কিন্তু নিচের দিকে মোস্তাফিজুর রহমান ও সানজামুলের ২৬ রানের জুটি এবং রুবেল মোস্তাফিজের ২০ রানের জুটিতে সেই সংশয় দূর করে ২১৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। যা টপকাতে গিয়ে ১২৫ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৮
এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।