ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-১০ ক্রিকেটে তামিমের পাখতুনসের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
টি-১০ ক্রিকেটে তামিমের পাখতুনসের জয় ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ক্রিকেটের একেবারেই নবীনতম সংস্করণ টি-১০ ক্রিকেট লিগে ঝড় তুলেছেন বাংলাদেশি তামিম ইকবাল। প্রথম ম্যাচে খেলতে না পারা এ তারকার উড়ন্ত ব্যাটিংয়ে টিম শ্রীলঙ্কাকে ২৭ রানে হারিয়েছে পাখতুনস। প্রথমে ব্যাট করা পাখতুনস নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১১১ রান তোলে। জবাবে টিম শ্রীলঙ্কা পুরো ওভার খেললেও সাত উইকেট হারিয়ে ৮৪ রানের বেশি করতে পারেনি।

সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টে ষষ্ঠ এ ম্যাচে ‘বি’ গ্রুপে টসে জিতে শহীদ আফ্রিদির দল ব্যাটিং নিলে ওপেনিংয়ে নেমে তান্ডব চালান তামিম। তিনি শেষ পর্যন্ত ২৭ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন।

এ সময় ড্যাশিং এ বাঁহাতি পাঁচটি চার ও চারটি ছক্কা হাঁকান। ম্যাচ সেরার পুরস্কারও তার হাতে ওঠে।

দলের আরেক ওপেনার আহমেদ শেহজাদ ১২ বলে পাঁচটি চারে ২৪ করেন। লিয়াম ডসন করেন ১১ রান। দুটি করে উইকেট পান বিশ্ব ফার্নান্দো ও শেহান জয়সুরিয়া।

জবাবে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় টিম শ্রীলঙ্কা। দিনেশ চান্দিমালেরে নেতৃত্বে দলটির হয়ে সর্বোচ্চ ১২ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৩১ করেন ওয়ানিন্দু হারাসাঙ্গা ডি সিলভা।  

পাখতুনসের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন ডসন। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ ইরফান, মোহাম্মদ নবী, ইমরান খান ও সোহেল খান। তবে আগের ম্যাচে হ্যাটট্রিক করা আফ্রিদি উইকেটশূন্য থাকেন।

চার দিনের এ টুর্নামেন্টে এর আগে ‘এ’ গ্রুপে দিনের প্রথম খেলায় সাকিবের কেরালা কিংস আট উইকেটে হেরে গেছে পাঞ্জাব লিজেন্ডসের কাছে। প্রথমে ব্যাট করা কেরালা নির্ধারিত ওভারে চার উইকেট হারিয়ে ১১৪ রান করে। জবাবে এক ওভার বাকি থাকতে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শোয়েব মালিকের পাঞ্চাব।  

২৫ বলে ছয়টি চার ও চারটি ছক্কায় ৬০ রানে অপরাজিত থাকা শোয়েব মালিক ম্যাচ সেরা হন। তবে এক ওভারে ১৪ রানের খরচায় কোনো উইকেট না পাওয়া সাকিব আগে ব্যাট করে ছয় বলে সাত রান করেছিলেন।

এদিকে গ্রুপ ‘এ’তে সাকিবের দল কেরালা হারলেও তারাই শীর্ষে রয়েছে। দুই ম্যাচে এক জয় ও এক হারে তাদের পয়েন্ট দুই। অন্যদিকে দুই ম্যাচে দুটিতে জয় পেয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’তে শীর্ষে তামিমের পাখতুনস।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ১৬ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।