ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের রিয়ালে যাওয়া কষ্ট দেবে ইনিয়েস্তাকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
নেইমারের রিয়ালে যাওয়া কষ্ট দেবে ইনিয়েস্তাকে ইনিয়েস্তার সঙ্গে নেইমারের স্মরণীয় মুহূর্তটি এখন শুধুই অতীত / ছবি: সংগৃহীত

নেইমারকে নিয়ে দলবদলের আলোচনা থেমে নেই। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যেতে না যেতেই বাতাসে জোর গুঞ্জন, অদূর ভবিষ্যতে নাকি বার্সারই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে পারেন ব্রাজিলিয়ান সুপারস্টার।

শেষ পর্যন্ত গুঞ্জন সত্যিতে রূপ নিলে কেমন হবে? এমন অভাবনীয় উদাহরণ অতীতেও দেখেছে ফুটবল বিশ্ব। ট্রান্সফার মার্কেটে যে যেকোনো কিছুই সম্ভব।

নেইমারের স্বদেশী কিংবদন্তি ‘দ্য ফেনোমেনন’ খ্যাত রোনালদো খেলোয়াড়ী জীবনে বার্সা থেকে ইন্টার মিলান হয়ে রিয়ালে নাম লিখিয়েছিলেন। পর্তুগিজ আইকন লুইস ফিগো তো সরাসরিই সাদা জার্সি গায়ে চাপিয়েছেন। আগামীতে নেইমারও কি সে পথে হাঁটবেন? সময়ই বলে দেবে সবকিছু…

যদি এমনটি ঘটে কষ্ট পাবেন বার্সা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। ইনিয়েস্তা-জাভি-মেসিদের আইডল মেনে ২০১৩ সালে সান্তোস থেকে ন্যু ক্যাম্পে পাড়ি জমিয়েছিলেন নেইমার। গত আগস্টে চার বছরের বার্সা অধ্যায়ের ইতি টেনে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিসে উড়াল দেন ‘আগামী বিশ্বসেরা’।

পিএসজিতে উজ্জ্বল পারফরম্যান্সের পাশাপাশি নেতিবাচক কারণেও খবরের শিরোনাম হয়েছেন ২৫ বছর বয়সী নেইমার। যার মধ্যে অন্যতম পেনাল্টি কিক নেওয়ার অধিকার নিয়ে মাঠেই এডিনসন কাভানির সঙ্গে দ্বন্দ্ব। কোচের সঙ্গে সম্পর্কের অবনতির গুজব ছড়ায়। ক্লাবে নেইমারের অতিরিক্ত প্রভাব নিয়ে সতীর্থদের অসন্তুষ্টির গুঞ্জনও প্রকাশিত হয় সংবাদমাধ্যমে। সব মিলিয়ে বারেবারে মাদ্রিদ ইস্যুটি সামনে চলে আসে।  নেইমারের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে রিয়াল!

ছবি: সংগৃহীত২০১৩ সালে বার্সায় নাম লেখানোর আগে নেইমারকে সই করাতে অনেক চেষ্টা করেছিলেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। সম্প্রতি তিনি বলেছেন, সান্তিয়াগো বার্নাব্যু (রিয়ালের স্টেডিয়াম) থেকে নেইমারের ব্যালন ডি’অর (বর্ষসেরার পুরস্কার) জয়ের লক্ষ্যপূরণ সহজতর হবে।

বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ অবশ্য সম্প্রতি বলেছেন, বার্সার প্রতি অত্যধিক শ্রদ্ধার জায়গা থেকে নেইমার কখনোই রিয়ালে যোগ দেবেন না। কিন্তু অপ্রত্যাশিত অভাবনীয় কিছু যে অতীতে ঘটেছে সেটিই স্মরণ করিয়ে দিয়েছেন ইনিয়েস্তা।

ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া রিয়ালে নেইমারকে দেখতে পান কিনা এক প্রেস কনফারেন্সে এমন প্রশ্নের জবাবে বার্সা অধিনায়কের প্রতিক্রিয়া, ‘অতীতে আমরা এমন কিছু অবস্থা দেখেছি যা অসম্ভব মনে হয়েছিল এবং তা পরবর্তীতে ঘটেছে। ’

নেইমার যদি রিয়ালে যোগ দেয় তখন কেমন অনুভূতি হবে? একটু থেমে গিয়ে ইনিয়েস্তা বলেন, ‘আমি উদাসীন হবো। হয়তো এটা আমাকে কিছুটা বিরক্ত করবে কারণ সে একজন গেম-চেঞ্জার এবং প্রতিপক্ষকে শক্তিশালী করবে। কিন্তু আমি এ নিয়ে উদ্বিগ্ন নই। ’

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।