ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

টানা ১৫ ম্যাচ জিতে সিটির ইতিহাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
টানা ১৫ ম্যাচ জিতে সিটির ইতিহাস ছবি:সংগৃহীত

ম্যানচেস্টার সিটির ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের শিরোপা জয় আর কে আটকাবে! কেননা এ মৌসুমে রেকর্ডের পর রেকর্ড গড়তে থাকা পেপ গার্দিওলার শিষ্যরা ইতিহাস সৃষ্টি করেছে। সোয়ানসি সিটিকে ৪-০ গোলে উড়িয়ে লিগে রেকর্ড টানা ১৫ জয় তুলে নিয়েছে দলটি।

আগের রেকর্ডটি গড়েছিল আর্সেনাল। ২০০১-০২ ও ২০০২-০৩ দুই মৌসুম মিলে টানা ১৪ জয় ছিল গানারদের।

তবে আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে আর্সেনালের রেকর্ড স্পর্শ করার পাশাপাশি এক মৌসুমে টানা ১৪ জয়ের রেকর্ড গড়েছিল সিটিজেনরা।

এদিন সোয়ানসির মাঠে ম্যাচের ২৭ মিনিটেই এগিয়ে যায় সিটি। বার্নাড সিলভার অ্যাসিস্ট থেকে ডেভিড সিলভা গোল করলে লিড নেয় সফরকারীরা। সাত মিনিট পরে ফ্রি-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন কেভিন ডি ব্রুইনে।  

খেলার দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে রাহিম স্টার্লিংয়ের দারুণ পাসে সিলভা নিজের জোড়া গোলের পাশাপাশি দলের হয়ে তৃতীয় গোলটি করেন। আর ৮৫ মিনিটে চতুর্থ গোল করে দলের জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো।

শীর্ষে থাকা সিটি ১৭ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে ওপরে থাকা আরও মজবুত করলো। ১১ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেলসি।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, ১৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।