ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

চেলসিতে ভীত নয় বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
চেলসিতে ভীত নয় বার্সা বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি ও চেলসি আইকন এডেন হ্যাজার্ড / ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্রয়ে কঠিন পরীক্ষার সামনে বার্সেলোনা। প্রতিপক্ষ ইংলিশ চ্যাম্পিয়ন চেলসি। তবে এ নিয়ে মোটেও ভীত নয় স্প্যানিশ জায়ান্টরা। বরং ব্লুজদের বিপক্ষে খেলতে বার্সা মুখিয়ে আছে বলে জানিয়েছেন সার্জি রবার্তো।

ফেয়ার প্লে অ্যাওয়ার্ড জেতার পর একাধিক পজিশনে খেলতে সক্ষম রবার্তো বলেন, ‘আমাদের বিপক্ষে ড্রয়ে চেলসিকে পাওয়ার বড় সম্ভাবনা ছিল। আমাদের আকাঙ্ক্ষা অনেক, আমরা জানি প্রতিযোগিতার এই পর্যায়ে সব প্রতিপক্ষই খুবই কঠিন এবং আমরা ওইসব ম্যাচের দিকেই তাকিয়ে আছি।

এদিকে, এই ড্রকে বার্সার জন্য কঠিন বললেও সাফল্যে চোখ রাখছেন কোচ আর্নেস্টো ভালভার্ডে, ‘এটা আমাদের জন্য কঠিন ড্র কিন্তু আমরা জানতাম যে কোনো কিছুই সহজ হবে না কারণ ড্রতে থাকা প্রতেকে খুবই ভালো টিম। চেলসি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন কিন্তু আমরা উদ্যম নিয়ে খেলব। ’

‘কঠিন হলেও তাদেরকে প্রতিপক্ষ হিসেবে পাওয়া সমর্থক ও আমাদের জন্য খুব চমৎকার। এদিক থেকে খেলোয়াড়দের অনুপ্রাণিত করাটা সহজ হবে। তারা কঠিন দল। কৌশলগতভাবে তারা খু্বই ভালো এবং শারীরিক দিক থেকেও। মোরাতাকে নিয়ে অ্যাটাকে তাদের গতি রয়েছে এবং লাইনের (ডি-বক্স) মধ্যে হ্যাজার্ড খুবই ভালো। ’-যোগ করেন ভালভার্ডে।

আগামী ২০ ফেব্রুয়ারি নকআউট পর্বের প্রথম লেগে স্ট্যামফোর্ড ব্রিজে বার্সাকে আতিথ্য জানাবে চেলসি। ন্যু ক্যাম্পে কোয়ার্টার ফাইনাল নির্ধারণী ফিরতি পবের ম্যাচ ১৪ মার্চ।

বলা বাহুল্য, বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সামনেও অগ্নিপরীক্ষা অপেক্ষা অপেক্ষা। দু’বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের শেষ ষোলোতেই নেইমারের পিএসজি চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।