ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অভিষেকে ব্লান্ডেলের সেঞ্চুরির পর ক্যারিবীয়দের সংগ্রাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
অভিষেকে ব্লান্ডেলের সেঞ্চুরির পর ক্যারিবীয়দের সংগ্রাম ছবি:সংগৃহীত

অভিষেক টেস্টে সেঞ্চুরি করে আলো ছড়ালেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম ব্লান্ডেল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়েলিংটনে প্রথম টেস্টের তৃতীয় দিনে ১০৭ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। যেখানে কিউইরা নয় উইকেট হারিয়ে ৫২০ রানের পাহাড়সম স্কোর করে প্রথম ইনিংস ঘোষণা করে।

সফরকারী ক্যারিবীয়রা নিজেদের প্রথম ইনিংসে ১৩৪ রানে গুটিয়ে যায়। তবে দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়িয়ে দুই উইকেট হারিয়ে ২১৪ রানে মাঠ ছাড়ে।

কিন্তু এখনও তারা ১৭২ রানে পিছিয়ে রয়েছে।

দ্বিতীয় দিন ৪৪৭ রানে মাঠ ছাড়ে কিউইরা। যেখানে ৫৭ রানে অপরাজিত ছিলেন ২৭ বছরের ব্লান্ডেল। আর এদিন ক্যারিয়ারের অভিষেক টেস্টেই সেঞ্চুরির স্বাদ পান তিনি। ১৮০ বলে ১৩টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। ১৮ রানে অপরাজিত থাকেন ট্রেন্ট বোল্ট। ক্যারিবীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট পান কেমার রোচ। দুটি করে উইকেট দখল করেন মিগুয়েল কামিন্স ও রোস্টন চেজ।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনিং জুটিতে ৭২ রান তোলেন দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও কাইরেন পাওয়েল। ৪০ রান করে অবশ্য ম্যাট হেনরির শিকার হন পাওয়েল। কিন্তু ৭৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন ব্র্যাথওয়েট। তার সঙ্গে ২১ রানে মাঠ ছাড়েন শাহী হোপ। মাঝে ৬৬ রানে দুর্দান্ত এক ইনিংস খেলে হেনরির দ্বিতীয় শিকার হন শিমরন হেটমায়ার।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।