ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

একটি জয়ই বদলে দেবে রংপুরকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
একটি জয়ই বদলে দেবে রংপুরকে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মাত্র একটি জয়। যা ধরা দিলেই নাকি রংপুর রাইডার্সের জয়রথ আর থামিয়ে রাখা যাবে না। রাউন্ড রবিন পর্ব থেকে শুরু হয়ে অব্যাহত থাকবে শিরোপা লড়াইয়ের ম্যাচ পর্যন্ত! বহুল আরাধ্য সেই জয়টি ধরা দিলেই বিপিএলে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসবে কোচ টম মুডির শিষ্যরা।

কথাগুলো বলেছেন রংপুর রাইডার্সের পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম। রোববার (১৯ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সংবাদ মাধ্যমকে তিনি একথা বলেন।

 

তিনি বলেন, ‘এটা দুঃখজনক যে দলের শক্তি সামর্থ্য অনুযায়ী আমরা এখনও খেলতে পারিনি বলেই তলানিতে আছি। কিন্তু আমার মনে হয় যে দুই তিনজন একেবারেই নতুন প্লেয়ার এসেছে এবং তারা হাইপ্রোফাইল প্লেয়ার। আমি বিশ্বাস করি এই দলটা যখন জেতা শুরু করবে ধারাবাহিকভাবেই জিততে থাকবে। ’

নিঃসন্দেহে ভুল বলেননি রংপুরের পরামর্শক। কেননা মাশরাফি মর্তুজা, ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, কুশল পেরেরা ও লাসিথ মালিঙ্গার মতো বিশ্ব কাঁপানো ক্রিকেটারদের নিয়ে যে দল রংপুর গড়েছে তাতে একটি ম্যাচ জিতে মোমেন্টামটি ধরতে পারলেই তাদের আর পেছনে ফিরে তাকাতে হবে না।

একথার প্রেক্ষিতে অনেকেই প্রশ্ন করতে পারেন; গেইল, ম্যাককালাম তো কুমিল্লার বিপক্ষে ম্যাচেও ছিলো তারপরেও কেন রংপুর হেরে গেল? সেই প্রশ্নের জবাবও দিয়েছেন ফাহিম, ‘দলের সাথে খাপ খাইয়ে নিতে দুই একটা ম্যাচ সবারই প্রয়োজন হয়। আমি মনে করি আমাদের প্রথম ম্যাচটা তেমনই গেছে। ’

বিপিএলে ৪ ম্যাচ থেকে মাত্র ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে সাত দলের মধ্যে সবার নিচে অবস্থান করছে রংপুর। সোমবার (২০ নভেম্বর) মিরপুরে নিজেদের পঞ্চম ম্যাচে সিলেট সিক্সার্সকে মোকাবিলা করবে মাশরাফির দল।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad