ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

লক্ষ্মণের একাদশে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
লক্ষ্মণের একাদশে সাকিব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

টেস্ট ইতিহাসের সেরা ব্যাটসম্যান হিসেবে ধরা হয় ভারতের সাবেক তারকা ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণকে। বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা এই তারকা বর্তমান সেরা ক্রিকেটারদের নিয়ে টেস্ট একাদশ সাজিয়েছেন।

বর্তমান বিশ্ব সেরাদের নিয়ে সাজানো লক্ষ্মণের স্কোয়াডে অনুমিতভাবেই আছেন বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান।

সাদা পোশাকে সাকিব খেলেছেন ৫১ ম্যাচ।

যেখানে ৪০.৩৮ গড়ে করেছেন ৩ হাজার ৫৯৪ রান। টেস্টে ৫টি সেঞ্চুরির পাশাপাশি সাকিবের আছে ২২টি হাফ-সেঞ্চুরি। বল হাতে টেস্টে সাকিব নিয়েছেন ১৮৮ উইকেট। ব্যাট হাতে যেখানে টাইগার এই তারকার ইনিংস সর্বোচ্চ ২১৭ রান, বল হাতে সেখানে ৩৬ রানের বিনিময়ে ৭ উইকেট নেওয়ার গল্প আছে সাকিবের।

ধারাভাষ্যকার হিসেবে কাজ করা অস্ট্রেলিয়ার সাবেক তারকা ম্যাথিউ হেইডেন আর শ্রীলঙ্কান গ্রেট রাসেল আরনল্ড নিজেদের সেরা টেস্ট একাদশ গড়েন। তাদের গড়া একাদশও তৈরি হয় বর্তমান বিশ্ব সেরাদের নিয়ে। ভিভিএস লক্ষ্মণ অলরাউন্ডার হিসেবে নিজের স্কোয়াডে সাকিবকে রাখলেও হেইডেন-আরনল্ড সাকিবকে বেছে নেননি। তারা বেছে নেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে।

.সে যাই হোক। দেখা যাক সাকিবের সতীর্থ হিসেবে ভিভিএস লক্ষ্মণ আর কাকে একাদশে জায়গা দিয়েছেন:

সাকিব আল হাসান, ডেভিড ওয়ার্নার, হাশিম আমলা, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), জো রুট, স্টিভ স্মিথ, এবিডি ভিলিয়ার্স (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, জস হ্যাজেলউড, মিচেল স্টার্ক, কেগিসো রাবাদা (দ্বাদশ ব্যক্তি)।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ১৯ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।