ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ঘুরে দাঁড়িয়েছে ভারত, লঙ্কান বোলারদের হতাশা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
ঘুরে দাঁড়িয়েছে ভারত, লঙ্কান বোলারদের হতাশা ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হওয়া ভারতের ব্যাটিং ছন্দ ফিরেছে দ্বিতীয় ইনিংসে। শ্রীলঙ্কার চেয়ে ১২৪ রানে পিছিয়ে থাকলেও এখন নির্ভার থাকতেই পারে স্বাগতিক শিবির। শিখর ধাওয়ান ও লোকেশ রাহুলের ১৬৬ রানের ওপেনিং জুটিতে ভর করে ১ উইকেটে ১৭১ রান নিয়ে চতুর্থ দিনে খেলা শেষ করেছে বিরাট কোহলির দল। লিড ৪৯।

কলকাতার ইডেন গার্ডেনসে শেষদিনের রোমাঞ্চের অপেক্ষায় দর্শকরা। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন ধাওয়ান।

দাসুন শানাকার বলে নিরোশান ডিকওয়েলার গ্লাভসে আটকা পড়েন তিনি। ১১৬ বলে ৯৪ রানের ইনিংসটিতে ছিল ১১টি চার ও ২টি ছক্কার মার। রাহুল ৭৩ ও প্রথম ইনিংসের সর্বোচ্চ স্কোরার (৫২) চেতশ্বর পুজারা ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ছবি: সংগৃহীতপ্রথম ইনিংসের পুনরাবৃত্তি টানতে পারেনি লঙ্কান বোলাররা। লাকমল-গামেজ-শানাকাদের পেস তোপে মাত্র ১৭২ রানে সবকটি উইকেট হারিয়েছিল টিম ইন্ডিয়া। ভিজিটরদের সুবিধাজনক লিড এনে দিতে কার্যকরী ভূমিকা রাখেন রঙ্গনা হেরাথ। ৯ নম্বরে নেমে ৬৭ রানের মূল্যবান ইনিংস খেলেন এই অভিজ্ঞ স্পিনার। অলআউট হওয়ার আগে দলীয় স্কোর দাঁড়ায় ২৯৪।

সব মিলিয়ে প্রথম ইনিংসে ছিল বোলারদের দাপট। দ্বিতীয় ইনিংসে দৃশ্যপট পাল্টে গেছে। ‍ওপেনিং জুটিতেই দলকে প্রথম ইনিংসের সংগ্রহের কাছাকাছি নিয়ে যান ধাওয়ান ও রাহুল। এই টেস্টের ভাগ্যে ড্র লেখা নাকি রোমাঞ্চকর ফলাফল আসবে তা জানা যাবে সোমবার (২০ নভেম্বর)।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।