ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানি বোলার হিসেবে আফ্রিদি এগিয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
পাকিস্তানি বোলার হিসেবে আফ্রিদি এগিয়ে ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চলমান বিপিএলে ঢাকা ডায়নামাইটসে অংশ নিয়ে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার ও সাবেক দলপতি শহীদ আফ্রিদি। বল হাতে সবশেষ রাজশাহী কিংসের বিপক্ষেও নিয়েছেন চার উইকেট। পাকিস্তানি বোলার হিসেবে তাতে স্পর্শ করেছেন অনন্য এক কীর্তি।

উড়ন্ত ফর্মে থাকা এই স্পিনার পাকিস্তানের কোনো বোলার হয়ে টি-টোয়েন্টিতে এক ইনিংসে চারটি করে উইকেট সবথেকে বেশিবার নিয়েছেন। মোট ১১বার এক ইনিংসে চারটি করে উইকেট নিয়েছে আফ্রিদি।

পাকিস্তানি বোলার হিসেবে ইয়াসির আরাফাত আর উমর গুল টি-টোয়েন্টিতে ১০ বার চারটি করে উইকেট নিয়েছেন।

ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমরাজশাহীর বিপক্ষে সবশেষ ম্যাচে আফ্রিদি ২৬ রানের বিনিময়ে চারটি উইকেট পান। ঢাকা ডায়নামাইটসের হয়ে তিনটি ম্যাচ খেলে তুলে নিয়েছেন ৯ উইকেট। নিজের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে মাত্র ১২ রান খরচায় নিয়েছিলেন চারটি উইকেট। পরের ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ২৩ রানের বিনিময়ে পান একটি উইকেট।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১২বার চারটি করে উইকেট নিয়েছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। আফ্রিদির সঙ্গে ১১বার করে চার উইকেট নেওয়ার তালিকায় যৌথভাবে আছেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ১৯ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।