ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিলেটকে ছন্দে ফেরাতে চান ওয়াকার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
সিলেটকে ছন্দে ফেরাতে চান ওয়াকার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিপিএলের চলতি আসরে টানা তিন ম্যাচ জিতে নাসির হোসেনের সিলেট সিক্সার্সের শুরুটা হয়েছে দুর্দান্ত। কিন্তু হঠাৎই যে ছন্দপতনের শুরু! সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চতুর্থ ম্যাচে হারের পর ঢাকা পর্বেও নিজেদের হারিয়ে খুঁজছে তারা। জয়ের কক্ষপথ থেকে বিচ্যুত হয়ে টানা তিনটি ম্যাচে হারের হতাশায় ডুবতে হয়েছে।

অবশ্য দলটির হারের কারণও একেবারে অমূলক নয়। ইনজুরিতে পড়ায় ঢাকায় প্রথম দুই ম্যাচে অংশ নিতে পারেননি দলের দুই নির্ভরযোগ্য খেলোয়াড় আন্দ্রে ফ্লেচার ও লিয়াম প্লাংকেট।

যদিও ইনজুরি কাটিয়ে শেষ ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে দুজনই খেলেছিলেন। কিন্তু জয় অধরাই ছিল।

তবে নাসিরদের এমন অচলাবস্থা আর দেখতে চাইছেন না পরামর্শকের দায়িত্ব পালন করা সাবেক পাকিস্তান অধিনায়ক ও পেস আইকন ওয়াকার ইউনুস। সোমবার (২০ নভেম্বর) রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচেই জয় নিয়ে নিজ দলকে ছন্দে ফেরাতে চান তিনি।
  
‘টুর্নামেন্টের শুরুটা আমরা দারুণ করেছিলাম। প্রথম তিন ম্যাচেই জিতেছি। কিন্তু দুর্ভাগ্যবশত ইনজুরি আমাদের কিছুটা পেছনে ঠেলে দিয়েছে। লিয়াম প্লাঙ্কেট তার শতভাগ দিতে পারেনি। তাই আমরা কালকেই ঘুরে দাঁড়াতে চাইছি। কালকের ম্যাচে সিলেট আরও ভয়ংকর রুপে আবির্ভূত হবে। ’

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমরোববার (১৯ নভেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে দলীয় অনুশীলন শেষে ওয়াকার ইউনুস এসব কথা বলেন।

সিলেট সিক্সার্সের মেন্টর হিসেবে যোগ দিয়ে শিষ্যদের পরাজয় (১৭ নভেম্বর রাজশাহীর বিপক্ষে) দেখেন ওয়াকার। উঠতি খেলোয়াড়দের নিয়ে কাজ শুরু করেছেন তিনি। পাশাপাশি পরামর্শ দিচ্ছেন টিম ম্যানেজমেন্টকেও। আর তার এই সহযোগিতা সিলেটকে হারের জীর্ণতা কাটিয়ে উঠে পুরনো ছন্দে ফেরাতে যথার্থ ভূমিকা রাখবে বলে বিশ্বাস তার।

‘আমি ফাস্ট বোলার ও ব্যাটসম্যানদের সাহায্যার্থে চেষ্টা করে যাচ্ছি। এর আগেও আমি এই কাজের সাথে সম্পৃক্ত ছিলাম। কখন কী করতে হবে সেটা আমি ভালো করেই জানি। পাশাপাশি এও জানি বিপিএলের মতো লিগগুলোতে আমার এমন প্রচেষ্টা কতটা ফলপ্রসূ হয়। ’

সোমবার (২০ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় বিপিএলে নিজেদের অষ্টম ম্যাচে রংপুর রাইডার্সকে মোকাবেলা করবে সিলেট সিক্সার্স। ৭ ম্যাচে তিন জয়, তিন হার ও বৃষ্টির কারণে পরিত্যক্ত ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে সিলেটের সংগ্রহ ৭। সাত দলের পয়েন্ট টেবিলে অবস্থান চতুর্থ। চার ম্যাচে মাত্র একটিতে জয় পাওয়া মাশরাফির রংপুর একেবারে তলানিতে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ১৯ নভেম্বর ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।