ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
পাকিস্তানকে গুঁড়িয়ে চ্যাম্পিয়ন আফগানিস্তান ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপ অনূর্ধ্ব-১৯ ক্রিকেটের ফাইনালে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে বৃষ্টি আইনে ২ রানে জিতে ফাইনালে ওঠা পাকিস্তান আফগানদের কাছে হেরেছে ১৮৫ রানের বিশাল ব্যবধানে, গুটিয়ে গেছে মাত্র ৬৩ রানে।

রোববার (১৯ নভেম্বর) কুয়ালালামপুরের ফাইনালে আগে ব্যাট করে আফগানরা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৪৮ রান। জবাবে, ২২.১ ওভার ব্যাট করে মাত্র ৬৩ রান তুলেই অলআউট হয় পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানের ওপেনার রহমাতউল্লাহ ৪০ রান করেন। আরেক ওপেনার ইব্রাহিম জাদরান করেন ৩৬ রান। তিন নম্বরে নেমে উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি ১০৭ রান করে অপরাজিত থাকেন। তার ১১৩ বলের ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারি। এছাড়া, দারউইস রসূল ১৮, কোয়াইস আহমাদ ১৪ রান করেন।

পাকিস্তানের মোহাম্মদ মুসা তিনটি উইকেট নেন। দুটি উইকেট পান শাহীন আফ্রিদি। আর একটি করে উইকেট নেন দলপতি হাসান খান এবং মোহাম্মদ তাহা।

২৪৯ রানের টার্গেটে নেমে মোহাম্মদ তাহা ১৯ আর দলপতি হাসান খান ১০ রান করেন। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। আফগান বোলার মুজীব ৭.১ ওভারে ১৩ রান খরচায় তুলে নেন ৫ উইকেট। ৬ ওভারে ১৮ রান দিয়ে তিনটি উইকেট পান কোয়াইস আহমাদ।

বাংলাদেশ ১৪০৩ ঘণ্টা, ১৯ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।