ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রংপুরে খেলা মালিঙ্গাকে ছেড়ে দেবে মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
রংপুরে খেলা মালিঙ্গাকে ছেড়ে দেবে মুম্বাই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে আগামীবার দেখা নাও যেতে পারে শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গাকে। বর্তমান চ্যাম্পিয়নরা লঙ্কান এই পেসারকে নিলামের জন্য ছেড়ে দিচ্ছে বলে জানা যায়। তবে, নিশ্চিত করে এখনও এমন কোনো ঘোষণা দেয়নি রোহিত শর্মার দলটি।

বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলের নিয়মানুযায়ী তিনজনকে রাখতে পারবে দলগুলো। মালিঙ্গাকে ছেড়ে দিয়ে বাকি বিদেশিদের রেখে দিতে চাইছে মুম্বাই।

লঙ্কান এই পেসারের অফ-ফর্ম আর ফিটনেস ভালো না থাকায় মুম্বাই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে মুম্বাইয়ের টিম ম্যানেজমেন্টের একজন জানিয়েছেন, ‘আমরা মালিঙ্গাকে নিয়ে নতুন করে ভাবতে চাইছি। হয়তো পরের আসরের জন্য তাকে নিলামে তোলা হবে। আইপিএলের নিয়মে চার-পাঁচজন বিদেশি কেনা যায়। মালিঙ্গাকে ছেড়ে দিয়ে নতুন কাউকে আনতে চাইছি। আবার এমনও হতে পারে পুলের ক্রিকেটার হিসেবে এই পেসারকে আমরাই কিনে নেবো। সময় ঘনিয়ে এলেই মালিঙ্গার ব্যাপারে টিম ম্যানেজমেন্ট কথা বলবে। ’

৩৪ বছর বয়সী মালিঙ্গা এবারের বিপিএল আসরে রংপুর রাইডার্সের জার্সিতে খেলছেন। তিন ম্যাচ খেলে তিনি তুলে নিয়েছেন দুই উইকেট। প্রথম তিনটি ম্যাচে খেলার সুযোগ পেলেও নিজেদের চতুর্থ ম্যাচে মালিঙ্গাকে একাদশে রাখা হয়নি।

পুরো আইপিএলে ১১০ ম্যাচ খেলা এই পেসার পেয়েছেন ১৫৪ উইকেট। ২০১৩ সালে মুম্বাইয়ের শিরোপা জয়ে মালিঙ্গা তুলে নিয়েছিলেন ২০ উইকেট। ২০১৫ সালে আবারো শিরোপা জিততে মুম্বাইয়ের জার্সিতে নিয়েছিলেন ২৪ উইকেট। আইপিএলের ইতিহাসে সেরা পেসার হিসেবে খ্যাতি পাওয়া মালিঙ্গা গত আসরে ১২ ম্যাচ খেলে পেয়েছিলেন মাত্র ১১ উইকেট, তবে মুম্বাই সেবারো শিরোপা জিতেছিল। দলের পেসারদের সামনে থেকে লিড দিতে ব্যর্থ মালিঙ্গার গত আসরে ইকোনমি রেট ছিল অনেকটাই বেশি (ওভার প্রতি ৮.৮৪)।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ১৯ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।