ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুই ছেলে দুই দলে, ‘মা’ কোন দলে?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
দুই ছেলে দুই দলে, ‘মা’ কোন দলে? ছবি: সংগৃহীত

রিয়াল ও অ্যাতলেতিকো দুই মাদ্রিদের জন্যই এর চেয়ে খারাপ সময়ে আরও দেখা গেছে। লিগ শিরোপার দৌড়ে বার্সেলোনা নাগালের বাইরে চলে যাচ্ছে। কাতালান ক্লাবটিকে ধরার চেষ্টা করার পাশাপাশি মাদ্রিদ ডার্বিতে দুই প্রতিবেশীকে লড়তে হচ্ছে নিজেদের মধ্যে। লড়াই হবে পাই লরেন্স পরিবারের মধ্যেও।

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে আবার স্প্যানিশ জায়ান্টদের লড়াইয়ের ঠিকানা লা লিগা শুরু হচ্ছে। ফের ক্লাবের লড়াইয়ে মাঠে নামবে শিরোপা প্রত্যাশী স্প্যানিশ দলগুলো।

অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠে 'মাদ্রিদ ডার্বি' খেলতে যাবে রিয়াল মাদ্রিদ।

মাদ্রিদের দুই ক্লাবের লড়াইয়ে পাই লরেন্স পরিবারের মধ্যে লড়াই কিভাবে? পাই লরেন্সের দুই ছেলে যে রিয়াল আর অ্যাতলেতিকোর তারকা ফুটবলার! বড় ছেলে ২১ বছর বয়সী লুকাস হার্নান্দেজ অ্যাতলেতিকোর সেন্টারব্যাক সামলাবেন। আর ছোটো ছেলে ২০ বছর বয়সী থিও হার্নান্দেজ রিয়ালের ফুলব্যাক সামলাবেন। তাহলে মা হয়ে পাই লরেন্স কোন দলকে সাপোর্ট করবেন মাদ্রিদ ডার্বিতে?

.উত্তরটা ‘মা’ এর মতোই দিয়েছেন পাই লরেন্স, ‘আমি কোনো ক্লাবকেই আলাদা করে সমর্থন দেব না। কারণ আমি আমার দুই ছেলের কাউকেই আলাদা করে দেখি না। আমি একজনের পক্ষ নিতে পারি না। ছেলেদের সঙ্গে খেলা দেখতে যাব। কিন্তু, ম্যাচ শুরুর আগে দুই ছেলেকেই বলবো-তোমরা একে অন্যকে আঘাত করবে না। ’

এই প্রথম দুই ভাই একে অপরের মুখোমুখি হচ্ছেন। ফ্রান্স জাতীয় দলে এখনও অভিষেক না হলেও এই দুই ভাইকে নিয়ে আলোচনার কারণ আছে। ১৯২৯ সালে লা লিগায় দুই ভাই মুখোমুখি হয়েছিলেন। এরপর থেকে মাদ্রিদ ডার্বিতে দুই ক্লাবের দুই ভাইকে মুখোমুখি হতে দেখা যায়নি। সেবার ওলাসো ভাইদের লড়াই দেখেছিল লা লিগা। ..পাই লরেন্স আরও যোগ করেন, ‘আমি আমার ছেলেদের জন্য গর্বিত। তারা লড়তে জানে, তারা ফুটবলের মাঠেও একে অপরের বিপক্ষে লড়বে। তবে, সেটা ভাইদের মধ্যে যেমন লড়াই হয়, ঠিক সে রকম। এর বেশি কিছু আর বলতে চাই না। ’

আগামী ১৯ নভেম্বর দিয়েগো সিমিওন-গ্রিজম্যানদের অ্যাতলেতিকোর নতুন মাঠ এস্তাদিও ওয়ানডা মেট্রোপলিটানোতে আতিথ্য নেবে জিনেদিন জিদান-রোনালদোর রিয়াল মাদ্রিদ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ১৭ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।