ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

টেনিস

বছর শেষেও নাম্বার ওয়ান নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
বছর শেষেও নাম্বার ওয়ান নাদাল ছবি: সংগৃহীত

ওয়ার্ল্ড নাম্বার ওয়ান খেলোয়াড় হিসেবেই বছর শেষ করবেন রাফায়েল নাদাল। এর জন্য একটি জয়ই যথেষ্ট ছিল। প্যারিস মাস্টার্সে নিজের প্রথম ম্যাচ জিতে এখন নির্ভার থাকতেই পারেন স্প্যানিশ টেনিস আইকন।

র‌্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে থাকা ৩৬ বছর বয়সী রজার ফেদেরার বিশ্রাম নিতে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেন। তাই নাদালের জন্য সমীকরণটাও সহজ হয়ে যায়।

২০১৭ সিজনে চারটি গ্র্যান্ড স্লাম দু’জনের (দু’টি করে) দখলে। ইনজুরি আর ফিটনেস সমস্যায় মৌসুমটি ভুলে যেতেই চাইবেন অ্যান্ডি মারে ও নোভাক জোকোভিচ। সরে দাঁড়ান প্যারিস মাস্টার্স থেকেও।

শীর্ষ বাছাই খেলোয়াড় হিসেবে সরাসরি দ্বিতীয় রাউন্ডে নামেন নাদাল। দক্ষিণ কোরিয়ান তরুণ হাইন চুংয়ের বিপক্ষে প্রথম সেটটি জিততে ঘাম ঝরাতে হয়। ৭-৫ গেমে লিড নেন। দ্বিতীয় সেটটি ৬-৩ গেমে নিষ্পত্তি হয়।

তৃতীয় রাউন্ডে নাদালের সামনে উরুগুয়ের পাবলো কিউভাস। যিনি স্প্যানিশ আলবার্ট রামোস ভিনোলাসের বিপক্ষে পিছিয়ে থেকেও ৬-৭ (৫-৭), ৭-৬ (৭-১), ৬-২ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ডের বাধা পার করেন। প্রথম দুই সেটই টাইব্রেকারে গড়ায়। ম্যাচ নির্ধারণী তৃতীয় সেটে অবশ্য অনায়াসেই জয় তুলে নেন কিউভাস।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ২ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad