ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

টেনিস

প্রতিশোধের ম্যাচ জিতে সেমিতে ভেনাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৭
প্রতিশোধের ম্যাচ জিতে সেমিতে ভেনাস ছবি: সংগৃহীত

উইম্বলডনের ফাইনালে গার্বিন মুগুরুজার কাছে হারের পর প্রথম দেখাতেই প্রতিশোধ নিলেন ভেনাস উইলিয়ামস। স্প্যানিশ তারকাকে ডব্লুটিএ ফাইনালস থেকে বিদায় করে সেমিফাইনাল নিশ্চিত করেছেন সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ান।

সিঙ্গাপুরে আগের ম্যাচটিতে তিন ঘণ্টার বেশি সময় নিয়ে জেলেনা ওস্তাপেঙ্কোর বিপক্ষে তিন সেটের কষ্টার্জিত জয় পান ভেনাস। কিন্তু মুগুরুজার বিপক্ষে অবসাদগ্রস্ত থাকার কোনো লক্ষণ ছিল না ৩৭ বছর বয়সী এই মার্কিন টেনিস আইকনের মাঝে।

সরাসরি সেট ৭-৫, ৬-৪ গেমের পারফরম্যান্সে কোর্ট ছাড়েন। প্রথম ম্যাচে হারের পর দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়ালেন সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ী।

টুর্নামেন্ট থেকে বিদায় নিয়ে মুগুরুজার র‌্যাংকিংয়ের নাম্বার ওয়ান পজিশনে উঠে সিজন শেষ করার আশা শেষ হয়ে গেল। শেষ চারে ক্যারোলিন ওজনিয়াকির মুখোমুখি হতে পারেন ভেনাস। অন্যদিকে রেড গ্রুপের রানারআপকে মোকাবিলা করবেন র‌্যাংকিংয়ের তৃতীয় স্থানধারী ক্যারোলিন প্লিসকোভা।

হোয়াইট গ্রুপে ভেনাস ও মুগুরুজাকে হারিয়ে শীর্ষস্থানে নাম লিখিয়েছেন চেক প্রজাতন্ত্রের প্লিসকোভা। তবে লাৎভিয়ান তরুণীর কাছে হেরে গেছেন। এই ইভেন্টে অভিষেকটা ইতিবাচকভাবেই শেষ করলেন আলোচিত ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন ২০ বছর বয়সী ওস্তাপেঙ্কো।

ডব্লুটিএ ফাইনালস’র সিঙ্গেল ইভেন্টে দুই গ্রুপে চারজন করে মোট আটজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নিজেদের গ্রুপে রাউন্ড রবিন পদ্ধতিতে প্রত্যেকে প্রত্যেকের মুখোমুখি হবেন। শীর্ষ দু’জন সেমির টিকিট পাবেন। রেড গ্রুপে আছেন ওয়ার্ল্ড নাম্বার ওয়ান সিমোনা হালেপ, ক্যারোলিন গার্সিয়া, ক্যারোলিন ওজনিয়াকি ও ইলিনা ভিতোলিনা।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ২৭ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।