ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিডিয়াকে পাশে থাকার পরামর্শ মানহাসের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
মিডিয়াকে পাশে থাকার পরামর্শ মানহাসের ছবি: সংগৃহীত

ক্রিকেটারদের দুর্দিনে শুধুই তাদের ব্যর্থতার দিক তুলে ধরে নেতিবাচক সংবাদ প্রচারে নিরুৎসাহিত করলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক মিথুন মানহাস। মিথুন মনে করেন, এতে করে ক্রিকেটারদের ওপর যে চাপ আসে তা অনাগত দিনগুলোতে ক্রিকেটের জন্য কোনো সুফল বয়ে আনবে না।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমিতে তিনি সংবাদ মাধ্যমকে একথা বলেন।

মিথুন মানহাস মূলত একথাগুলো বলেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাম্প্রতিক পারফরমেন্সের প্রসঙ্গে।

সফরকারী আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ঘরের মাটিতে ৩-১ সিরিজ হারায় সংবাদ মাধ্যমগুলো সাইফ-আফিফদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলে। মিথুনের বক্তব্যটি সেখানেই।

তিনি জানান, ‘ক্রিকেটে এমন তিনটি খারাপ দিন আসতেই পারে। এই তিনটি ম্যাচ দিয়ে ওদের যোগ্যতা পরিমাপ করা ঠিক হবে না। আপনাদের প্রতি আমার অনুরোধ, ওদের সমর্থন দিন। ওরা এখনও ছোট। আপনারা যদি ওদের ওপর চাপ তৈরি করেন তা পুরো দলের ওপরই নেতিবাচক প্রভাব ফেলবে। ’

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দু’দিন হলো যোগ দিয়েছেন জম্মু কাশ্মীরের পাওয়ার হাউস ও ভারতের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার মিথুন মানহাস। মানহাস ব্যাট হাতে প্রথম শ্রেণিতে ১৫৭ ম্যাচে ২৭ সেঞ্চুরি, ৪৯টি হাফ সেঞ্চুরিতে ৪৫.৮২ গড়ে রান করেছেন ৯৭১৪। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৩০ ম্যাচে ৪৫.৮৪ গড়ে, ৫ সেঞ্চুরি, ২৬ ফিফটিতে রান করেছেন ৪১২৬। তবে তার টি-টোয়েন্টি পারফরম্যান্স ততটা আহামরি নয়। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টিতে ৯১ ম্যাচে হাঁকিয়েছেন মাত্র একটি হাফ সেঞ্চুরি।

আর বল হাতে, প্রথম শ্রেণিতে ৪০, লিস্ট ‘এ’ ২৫ ও টি- টোয়েন্টিতে ৫টি উইকেটে পেয়েছেন এই অফব্রেকার। বল হাতে মানহাস ততটা উজ্জ্বল না হলেও ব্যাটিংয়ের মতো ফিল্ডিংয়ে কিন্তু দারুণ উজ্জ্বল। প্রথম শ্রেণিতে তার ক্যাচের সংখ্যা ১০৫, লিস্ট ‘এ’ তে ৫২ ও টি-টোয়েন্টিতে নিয়েছেন ২৮টি ক্যাচ।

অনূর্ধ্ব-১৯ থেকে উঠে আসা এই প্রতিভাবান ক্রিকেটার এমন দুর্দান্ত পারফরমেন্সের পরেও ভারতের জাতীয় দলে খেলার সুযোগ পাননি। তবে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব, পুনে ওয়ারিয়র্স ও দিল্লি ডেয়ার ডেভিলসের মতো দলে খেলেছেন মিথুন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।