ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির মোজায় গ্লুকোজ ট্যাবলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
মেসির মোজায় গ্লুকোজ ট্যাবলেট ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি। মেসির অসাধারণ কীর্তি স্পর্শ করার ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজের শততম গোলের মাইলফলক ছোঁয়ার ম্যাচে মেসির একটি কাণ্ড নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘ডি’র ম্যাচে এদিন গ্রিক দল অলিম্পিয়াকোসের মুখোমুখি হয় বার্সা। যেখানে মেসি একটি গোল করার পাশাপাশি লুকাস ডিগনের করা অন্য গোলেও অবদান রাখেন।

বাকি গোলটি আসে প্রতিপক্ষের আত্মঘাতি থেকে। যদিও ম্যাচের অধিকাংশ সময় ১০ জন ফুটবলার নিয়ে খেলে কাতালান ক্লাবটি। ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

ম্যাচের প্রথমার্ধের দশম মিনিটে বার্সার প্রাণভোমরা মেসি মাঝমাঠে থেমে গিয়ে মোজার ভেতর থেকে কিছু একটা বের করে মুখে পুরে দেন। তিনি ম্যাচচলাকালীন শক্তিবর্ধক কোনো দ্রব্য খেয়েছেন কি না এমন প্রশ্ন ওঠেছিল।

পরে জানা যায়, কোনো শক্তিবর্ধক দ্রব্য নেন নি মেসি। ক্লান্তি কাটাতে গ্লুকোজ ট্যাবলেট মুখে নিয়েছিলেন তিনি। আর সেটা কোনো অপরাধের মধ্যে পড়ে না। এই পদ্ধতিকে বলা হয়, ‘জেলি বেবি থিওরি’। মাঠে নামার প্রথম ১৫ মিনিটে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলো ঠিক রাখতে এই ধরনের ওষুধ সেবন করা যায়।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।