ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির প্রশংসায় কোচ আর প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
মেসির প্রশংসায় কোচ আর প্রেসিডেন্ট ছবি: সংগৃহীত

১৩ বছরের ইউরোপীয় ক্যারিয়ারে মেসি তার শততম গোল করেছেন। বার্সেলোনার কোচ আর্নেস্টো ভালভারদের আশা মেসি যেন আরও ১০০ গোল এই মৌসুমেই যেন পেয়ে যান। আর ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ জানিয়েছেন, সম্ভব হলে সব পুরস্কারই মেসির হাতে তুলে দেবেন।

চ্যাম্পিয়নস লিগ এবং উয়েফা আয়োজিত অন্যান্য আসর মিলিয়ে এখন পর্যন্ত ১২২ ম্যাচে ১০০ গোল করেন মেসি। ১৪৮ ম্যাচে ১১০ গোল নিয়ে তালিকাটির শীর্ষে মেসিরই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো।

রোনালদোকে (১১০) ছাড়িয়ে যেতে অবশ্য আরও কিছু সময় লাগবে মেসির, কিন্তু একটা দিক দিয়ে রোনালদোকে ছাড়িয়েছেন তিনি। উয়েফা প্রতিযোগিতায় মেসির ১০০তম গোল হচ্ছে দ্রুততম সময়ে রোনালদো ১১০ গোলের মাইলফলক ছুঁতে খেলেছিলেন ১৪৩ ম্যাচ। মেসি ২১ টা ম্যাচ কম খেলেই এই মাইলফলকের স্বাদ নেন। ইউরোপীয় প্রতিযোগিতায় শুধু এই দুজনই ১০০ বা তার বেশি গোল করেছেন।

মেসির প্রসঙ্গে বলতে গিয়ে কোচ ভালভারদে বলেছেন, ‘আমি চাই সে এই মৌসুমে ২০০ গোল করুক... আমরা প্রতি অনুশীলনে যা দেখি, মেসি সংখ্যায় সেটিই প্রকাশ করে চলেছে। ’

ক্লাব বার্সেলোনা ও আর্জেন্টিনার জাতীয় দল মিলিয়ে ৫০ গোলের মাইলফলকও ছুঁয়ে ফেলেছেন মেসি। গত ৮ বছরের মধ্যে মেসি এই কীর্তি গড়লেন সপ্তমবারের মতো। ২০১০ সাল থেকে শুরু করে একমাত্র ২০১৩ সালেই বছরে ৫০ গোলের মাইলফলক ছুঁতে পারেননি তিনি। আর্জেন্টাইন সেবার করেছিলেন ৪৬ গোল। এবার ৫১ ম্যাচেই করে ফেললেন ৫০ গোল।

অলিম্পিয়াকোসের বিপক্ষে মেসি বার্সাকে জেতানোর পর তাই ক্লাব প্রেসিডেন্টের কাছে পেলেন প্রশংসা। ক্লাব প্রেসিডেন্ট বার্তেমেউ বলেছেন, ‘বিশ্ব ফুটবলের সব পুরস্কার আমি যদি তাকে দিতে পারতাম। আমি তো তাকে ফুটবলের সকল পুরস্কারই দিতে চাই। কেউই তার মানের নয়। সে একটি নতুন যুগের সৃষ্টি করেছে; আর এখনো এখনও দুর্দান্ত ফর্মে আছে। ’

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad