ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রংপুর রাইডার্সে খেলবেন ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
রংপুর রাইডার্সে খেলবেন ম্যাককালাম রংপুর রাইডার্সে খেলবেন ম্যাককালাম-ছবি:সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রংপুর রাইডার্স নিজেদের দলে ভেড়ালো নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালামকে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি এ টুর্নামেন্টের পঞ্চম আসরে প্রথমবারের মতো খেলবেন মারকুটে তারকা এ ব্যাটসম্যান।

যদিও আসরের শুরু থেকে ম্যাককালামকে পাচ্ছে না রংপুর। টুর্নামেন্ট শুরুর দশ দিন পর যোগ দেবেন তিনি।

এ ব্যাপারে রংপুরের সিইও ইশতিয়াক সাদেক জানান, ম্যাককালামের সাইনিংয়ের বিষয়টি চূড়ান্ত করলাম। তাকে ১৫ নভেম্বর থেকে পাওয়া যাবে। সবকিছু ঠিক থাকলে মোট নয়টি ম্যাচ খেলবেন তিনি।

বেশকিছু দিন হলো আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ডানহাতি ব্যাটসম্যান ম্যাককালাম। তবে বিশ্বব্যাপী টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে তিনি নিয়মিত পারর্ফম করে যাচ্ছেন। সম্প্রতি তিনি ইংল্যান্ডের ন্যাটওয়েস্ট টি-২০ ব্ল্যাস্ট ও ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে খেলেছেন।

ক্যারিয়ারে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলা ম্যাককালাম উদ্ধোধনী জুটিতে রংপুরে পাবেন আরেক বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলকে।

আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে এবারের বিপিএল। আসরে অংশ নিচ্ছে মোট সাতটি দল। আগের দলের মধ্যে বাদ পড়েছে বরিশাল বুলস, নতুন দল হিসেবে দেখা যাবে সিলেট সিক্সার্সকে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ-সহ শুরুর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে নতুন ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

পঞ্চম আসরে রংপুর রাইডার্সের পুরো স্কোয়াডঃ 

দেশি: মাশরাফি বিন মুর্তজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম, জহির খান, শামসুর রহমান।

বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, শামিউল্লাহ শেনওয়ারি, স্যাম হেইন, লাসিথ মালিঙ্গা ও ব্র্যান্ডন ম্যাককালাম।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।