ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির শততম গোলে বার্সার দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
মেসির শততম গোলে বার্সার দুর্দান্ত জয় মেসির শততম গোলে বার্সার দুর্দান্ত জয়-ছবি:সংগৃহীত

লিওনেল মেসির অসাধারণ কীর্তি স্পর্শ করার ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়লো বার্সেলোনা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজের শততম গোলের মাইলফলক ছুঁলেন আর্জেন্টিনাইন অধিনায়ক। ফলে অলিম্পিয়াকোসের বিপক্ষে ৩-১ গোলের জয় পায় আরনেস্টো ভালভার্ডের শিষ্যরা।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘ডি’র ম্যাচে এদিন গ্রিক দল অলিম্পিয়াকোসের মুখোমুখি হয় বার্সা। যেখানে মেসি একটি গোল করার পাশাপাশি লুকাস ডিগনের করা অন্য গোলেও অবদান রাখেন।

বাকি গোলটি আসে প্রতিপক্ষের আত্মঘাতি থেকে। যদিও ম্যাচের অধিকাংশ সময় ১০ জন ফুটবলার নিয়ে খেলে কাতালান ক্লাবটি।

এদিন ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে খেলতে নামে বার্সা। তবে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় দলটি। বার্সা স্ট্রাইকার জেরার্ড দেউলোফেউয়ের ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান অলিম্পিয়াকোস ডিফেন্ডার দিমিত্রিস নিকোলাউ। কিন্তু ৪২ মিনিটে জেরার্ড পিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় বার্সা। ১৪ মিনিটে প্রথম হলুদ কার্ড পাওয়ার পর বিরতির আগে হাত দিয়ে বল জালে জড়ানোর কারণে লাল কার্ড দেখেন এ ডিফেন্ডার।

মেসির শততম গোলে বার্সার দুর্দান্ত জয়-ছবি:সংগৃহীতম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের দেখা পেয়ে মাইলফলক স্পর্শ করেন মেসি। ৬১ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে দলের লিড দ্বিগুণ করেন আর্জেন্টাইন অধিনায়ক। চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে তিনটি গোল করলেন মেসি। এর আগে জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করেছিলেন। এ টুর্নামেন্টে সব মিলিয়ে তার গোলসংখ্যা ৯৭। এ ছাড়া ইউরোপিয়ান সুপার কাপে করেছেন আরও ৩ গোল।

চ্যাম্পিয়নস লিগ এবং উয়েফা আয়োজিত অন্যান্য আসর মিলিয়ে এখন পর্যন্ত ১২২ ম্যাচে ১০০ গোল করলেন মেসি। ১৪৩ ম্যাচে ১১০ গোল নিয়ে তালিকাটির শীর্ষে মেসিরই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের ৬৪ মিনিটে ব্যবধান আরও বাড়ান ডিগনে। সেই সঙ্গে জয়ও নিশ্চিত করেন তিনি। মেসির বাড়ানো বল পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন এ ফ্রেঞ্চ তারকা। কিন্তু ৮৯ মিনিটে সান্ত্বনার একটি গোল পায় প্রতিপক্ষ। গোলটি করেন নিকোলাউ। হেডে বল জালে জড়ান শুরুতে আত্মঘাতী গোল করা এই ডিফেন্ডার।

চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে টানা তৃতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে আছে বার্সা। আর তিন ম্যাচের সবকটি হেরে তলানিতে আছে অলিম্পিয়াকোস।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।