ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩৫ ওভারের ম্যাচে একজনেরই ৪০ ছক্কা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
৩৫ ওভারের ম্যাচে একজনেরই ৪০ ছক্কা! ছবি: সংগৃহীত

৩৫ ওভারের ম্যাচে অস্ট্রেলিয়ার ‘বি’ গ্রেড ক্রিকেটার জস ডানস্টন একাই করেছেন ৩০৭ রান। একটা জায়গায় তো পিছনে ফেলে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডসকেই।

ইনিংসে ৪০টি ছক্কা হাঁকিয়েছেন অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার।

ওয়েস্ট অগাস্টার বি-গ্রেড ব্যাটসম্যান ডানস্টন ম্যাচে প্রতিপক্ষ সেন্ট্রাল স্টারলিং বোলারদের ওপর দিয়ে স্টিমরোলার চালিয়েছেন।

ট্রিপল সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড করেন তিনি।

দলের ৩৫৪ রানের মধ্যে একাই ৩০৭ রান করেন ডানস্টন। দলীয় রানের ৮৬.৭২ শতাংশ রানই করেন তিনি। সেই সঙ্গে ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডসের ৩৩ বছর আগের রেকর্ড ভাঙেন এই অখ্যাত ক্রিকেটার। ১৯৮৪-তে ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজের ২৭২ রানের মধ্যে ১৮৯ রান করেছিলেন ভিভ। দলীয় রানের ৬৯.৪৮ রান এসেছিল তার ব্যাট থেকে।

তার ৩০৭ রানের পর ওয়েস্ট অগাস্টা ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান ১৮। ডানস্টন ও বেন রাসেল সপ্তম উইকেটে যোগ করেন ২০৩ রান। যার ৫ রান এসেছে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করা রাসেলের ব্যাট থেকে।

প্রথম শ্রেণির ক্রিকেটে এক ইনিংসে ২৩টি ছক্কার রেকর্ড নিউজিল্যান্ডের কলিন মুনরোর। ওয়ানডেতে ১৬ ছক্কা হাঁকিয়েছেন ভারতের রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। টেস্টে পাকিস্তানের ওয়াসিম আকরাম ১২টি ছক্কা হাঁকিয়েছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অ্যারন ফিঞ্চের আছে ১৪টি ছক্কার মার। আর ঘরোয়া টি-টোয়েন্টিতে গেইল এক ইনিংসে ১৭টি ছক্কা হাঁকিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।