ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জবাবটা সেঞ্চুরিতেই দিলেন মুশফিক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
জবাবটা সেঞ্চুরিতেই দিলেন মুশফিক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দক্ষিণ আফ্রিকায় পুরো টেস্ট সিরিজেই টিম ম্যানেজমেন্টের অবহেলার পাত্র হয়ে উঠেছিলেন মিস্টার ডিপেন্ডেম্বল মুশফিক। টস জিতেও সঠিক সিদ্ধান্ত নিতে পারেন না, এমনকি দলকে সঠিক নির্দেশনা দিতে তিনি ব্যর্থ-এমন দুয়োধ্বণি নিয়ে টেস্ট সিরিজ শেষ করা সেই টাইগারদের সাদা পোশাকের অধিনায়ক মুশফিকই ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকিয়ে আবার নিজের প্রমাণ দিলেন।

দেখিয়ে দিলেন এখনও তিনি ফুরিয়ে যাননি। দলের প্রয়োজনে ব্যাট হাতে তিনি কতটা পারঙ্গম।

দক্ষিণ আফ্রিকার মাঠে কোনো বাংলাদেশি হিসেবে সর্বোচ্চ রানের ইনিংসও এখন মুশফিকের দখলে।

রোববার (১৫ অক্টোবর) কিম্বার্লিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে নিজের পঞ্চম ওয়ানডে শতকের দেখা পেলেন এই টাইগার ডানহাতি মিডলঅর্ডার। আর এই সেঞ্চুরি তুলে নিতে খেলেছেন ১০৮টি বল। যেখানে চারের মার ছিল ১০টি এবং ছয়ের মার ২টি।

রাবাদা ও ইমরান তাহিরের মতো বোলারদের এতটুকুও পাত্তা না দিয়ে বীরদর্পে ব্যাট চালিয়ে এই সেঞ্চুরির দেখা পান মুশফিক।

এর আগে তার করা চারটি সেঞ্চুরির দুটিই ছিল জিম্বাবুয়ের বিপক্ষে। বাকি দুটির একটি ভারত ও অপরটি পাকিস্তানের বিপক্ষে। মুশি’র সবশেষ সেঞ্চুরিটি এসেছিল ২০১৫ সালের ৭ নভেম্বর। ঢাকায় সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ১০৯ বলে ১০৭ রানের ইনিংসে করেছিলেন নিজের চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ১৫ অক্টোবর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad