[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭

bangla news

রাশিয়া বিশ্বকাপই শেষ হতে পারে ইনিয়েস্তার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৫ ১১:৫৮:০৮ এএম
রাশিয়া বিশ্বকাপই শেষ হতে পারে ইনিয়েস্তার-ছবি:সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপই শেষ হতে পারে ইনিয়েস্তার-ছবি:সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপের মধ্যদিয়েই স্পেন জাতীয় দলের ক্যারিয়ার শেষ করতে পারেন আন্দ্রেস ইনিয়েস্তা। এমনটি জানিয়েছেন দেশটির এ তারকা মিডফিল্ডার।

স্পেনের প্রথম বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ইনিয়েস্তা। সেবার ২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ফাইনালে তার একমাত্র গোলেই শিরোপা জেতে লা রোজারা। এছাড়া ২০০৮ ও ২০১২ পরপর দুটি ইউরো চ্যাম্পিয়নশিপেও শিরোপা জেতাতে তার ভূমিকা ছিলো।

২০০৬ সালে রাশিয়ার বিপক্ষে ম্যাচের মধ্যদিয়ে জাতীয় দলে অভিষেক হয়েছিলো ইনিয়েস্তার। এবার হয়তো কাকতালীয়ভাবেই শেষটাও রাশিয়াকেই বেছে নিলেন ৩৪ বছর বয়সী এ তারকা। পরিসংখ্যান বিচারে, ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ইনিয়েস্তাই স্পেনের জার্সিতে সবচেয়ে সফল খেলোয়াড়।

অবসর প্রসঙ্গে ইনিয়েস্তা বলেন ‘আমি বাস্তববাদী। জাতীয় দলের হয়ে এই বিশ্বকাপটা আমার শেষ আসর হওয়ার সম্ভাবনা খুব বেশি। বর্তমান সময়, নিজের বয়স এবং সবকিছু নিয়েই আমি ভাবছি। বিশ্বকাপ শুরু হতে এখনো অনেক দিন বাকি। আশা করি সবকিছু ঠিক থাকবে এবং আমি রাশিয়ায় যেতে পারব।’

প্রায় এক যুগ থেকে স্পেন জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১২১টি ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা। যেখানে তার কীর্তিতে রয়েছে ১২টি গোল। জাতীয় দল থেকে অবসর নিলেও কিছুদিন আগে ক্লাব বার্সেলোনার সঙ্গে আজীবন চুক্তি করা তিনি জানান, ক্লাবের খেলা চালিয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa