ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠনের সিদ্ধান্ত বিসিবি’র

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৭
পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠনের সিদ্ধান্ত বিসিবি’র ছবি: সংগৃহীত

এ মাসের ১৭ তারিখ শেষ হয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ। আইসিসি’র দেয়া নির্দেশনা অনুযায়ী, আরেকটি নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিসিবি সভাকক্ষে বসেছিল বোর্ডের বর্তমান পরিচালনা পর্ষদের শেষ সভা। যেখানে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে নিদ্ধান্ত নেয়া হয়েছে। 

তবে তারা সিদ্ধান্ত নিলেই তো আর হবে না। লাগবে অভিভাবক সংস্থা জাতীয় ক্রীড়া পরিষদের অনুমোদন।

সেজন্যই বিসিবির নির্বাচন কমিশন সংক্রান্ত সিদ্ধান্ত জাতীয় ক্রীড়া পরিষদে পাঠানো হবে বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন।

ছবি: সংগৃহীত‘ক্রীড়া সচিবকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আমরা চাচ্ছি। এবং বোর্ড তা অনুমোদন দিয়েছে। ওনার সাথে থাকবেন জাতীয় ক্রীড়া পরিষদের একজন প্রতিনিধি, এনএসসি যাকে পাঠায়। অ্যাটর্নি জেনারেল এর অফিস থেকে একজন, একজন লিগ্যাল অ্যাডভাইজর এবং বিসিবি’র বর্তমান সিইও নিজাম উদ্দিন চৌধুরী। পাঁচ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশনের ব্যাপারে আমরা এখানে সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু এটা অবশ্যই তাদের অনুমোদনের প্রেক্ষিতে। ’

বৃহস্পতিবার সভা শেষে সংবাদ মাধ্যমকে ব্রিফিংকালে পাপন আরও বলেন, ‘সম্মতি মিললেই নির্বাচন কমিশন গঠন হয়ে যাবে। এরপর তারা নির্বাচনের দিন তারিখ ঘোষণা করবে। কীভাবে হবে না হবে, সবই তারা নির্ধারণ করবে। এখানে আমাদের আর কিছু বলার নেই। আমরা যেটা করবো, কাউন্সিলরের জন্য বিভিন্ন জায়গায় নাম চেয়ে পাঠাবো, সবসময় যেটা হয়। ’

ছবি: সংগৃহীতনির্বাচনকে সামনে রেখে গত ২ অক্টোবর অনুষ্ঠিত হয়েছিল বিসিবি’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম)। এরপর তা অনুমোদনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদের কাছে পাঠানো হলে বুধবার (৪ অক্টোবর) তাতে সম্মতি দেয় দেশের ক্রীড়ার সর্বোচ্চ সংস্থা। তাদের অনুমোদনের প্রেক্ষিতেই আজ জরুরি সভা ডেকে নির্বাচন কমিশন গঠনের সিদ্ধান্ত নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাহী কমিটি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ৫ অক্টোবর, ২০১৭
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।