[x]
[x]
ঢাকা, বুধবার, ৩০ কার্তিক ১৪২৪, ১৫ নভেম্বর ২০১৭

bangla news

২০৩০ বিশ্বকাপে বিড করবে আর্জেন্টিনা-উরুগুয়ে-প্যারাগুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-০৫ ৩:৪১:৪২ পিএম
২০৩০ বিশ্বকাপে বিড করবে আর্জেন্টিনা-উরুগুয়ে-প্যারাগুয়ে-ছবি:সংগৃহীত

২০৩০ বিশ্বকাপে বিড করবে আর্জেন্টিনা-উরুগুয়ে-প্যারাগুয়ে-ছবি:সংগৃহীত

২০৩০ সালে ফুটবল বিশ্বকাপের শততম আসর বসবে। আর এই আসরটিই যৌথভাবে আয়োজন করার ইচ্ছে পোষণ করে ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা, উরুগুয়ে ও প্যারাগুয়ে।

২০৩০ বিশ্বকাপের বিড (আয়োজক হওয়ার প্রক্রিয়া) শুরু হবে ২০২১ সালে। তবে এ তিনটি দেশ আগে থেকেই নিজেদের প্রস্তুত রাখতে চায়।

এরই লক্ষ্যে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসে তিনটি দেশের প্রেসিডেন্ট আলোচনা করার পর সংবাদ সম্মেলনে তাদের এই পরিকল্পনার কথা জানান।

দেশ তিনটির ইচ্ছে পূর্ণাঙ্গ রূপ নিলে ফুটবলের সর্বোচ্চ আসরের ১’শতম আসরটি অনুষ্ঠিত হবে তার অভিষেক স্থানে। ১৯৩০ সালে ফুটবল বিশ্বকাপের ইতিহাসের প্রথম আসরের স্বাগতিক ছিল উরুগুয়ে। সেই আসরের ফাইনালে তাদের প্রতিপক্ষ ছিল আর্জেন্টিনা।

পরবর্তীতে আর্জেন্টিনা বিশ্বকাপ আয়োজন করেছিল ১৯৭৮ সালে। প্যারাগুয়ে এখন পর্যন্ত অবশ্য আয়োজক হয়নি। আর্জেন্টিনা ১৯৭৮ ও ১৯৮৬ সালে এবং উরুগুয়ে ১৯৩০ ও ১৯৫০ সালে চ্যাম্পিয়ন হয়েছিল।

এদিকে ২০১৮ রাশিয়ায় বসবে বিশ্বকাপের আগামী আসর। আর তার পরের আসর বসবে কাতারে, ২০২২ সালে। ২০২৬ বিশ্বকাপের স্বাগতিক দেশ এখনও ঠিক হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ০৫ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa