ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

মূলপর্বে রাজবাড়ী, রাজশাহী, কুমিল্লা ও ময়মনসিংহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
মূলপর্বে রাজবাড়ী, রাজশাহী, কুমিল্লা ও ময়মনসিংহ ছবি: সংগৃহীত

রোববার থেকে দেশের চারটি ভেন্যুতে শুরু হয় ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’। চার ভেন্যু থেকে চারটি দল জেএফএ কাপের মূলপর্ব নিশ্চিত করেছে। দল চারটি হলো রাজবাড়ী, রাজশাহী, কুমিল্লা ও ময়মনসিংহ।

রাজবাড়ী ভেন্যু থেকে চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বে নাম লিখিয়েছে রাজবাড়ী জেলা অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল দল। আজ মঙ্গলবার রাজবাড়ী জেলা ফুটবল স্টেডিয়ামে ফাইনালে তারা ১-০ গোলে হারায় মানিকগঞ্জ জেলাকে।

রাজশাহী ভেন্যুতে অনুষ্ঠিত ফাইনালে রাজশাহী জেলা অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল দল ৬-১ গোলে চাপাই নবাগগঞ্জ জেলাকে হারিয়ে মূলপর্ব নিশ্চিত করেছে। লক্ষ্মীপুর ভেন্যুতে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক লক্ষ্মীপুর জেলা দলকে ৪-০ গোলে হারিয়ে মূলপর্বে উঠেছে কুমিল্লা জেলা দল। আর শেরপুর ভেন্যুতে অনুষ্ঠিত ফাইনালে ময়মনসিংহ ও টাঙ্গাইলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। শেষ পর্যন্ত টাইব্রেকারে টাঙ্গাইল জেলাকে ৫-৪ গোলে হারিয়ে মূলপর্বে এসেছে ময়মনসিংহ।

বন্যার কারণে তিনদিন পেছানো হয়েছিল গাইবান্ধা ও যশোর ভেন্যুর খেলা। আগামীকাল থেকে এই দুই ভেন্যুতে শুরু হবে খেলা। এই দুই ভেন্যু থেকে আরো দুটি দল আসবে। তাতে ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন এবং তাদের সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে ঢাকায় আয়োজিত হবে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর মূলপর্ব।

জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর ছয়টি ভেন্যু রাজশাহী জেলা স্টেডিয়াম, শেরপুর জেলা স্টেডিয়াম, রাজবাড়ী জেলা স্টেডিয়াম, গাইবান্ধা জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম ও পুলিশ লাইন স্টেডিয়াম যশোর। ৬ ভেন্যুতে ৩৬টি দল চূড়ান্তপর্বে উত্তীর্ণ হওয়ার জন্য লড়বে।

রাজশাহী ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করেছে রাজশাহী, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, চাপাইনবাবগঞ্জ ও নওগাঁ। শেরপুর ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করেছে ময়মনসিংহ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল ও শেরপুর। রাজবাড়ী ভেন্যুতে লড়েছে রাজবাড়ী, মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, বরগুনা ও মানিকগঞ্জ। লক্ষ্মীপুর ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করেছে লক্ষ্মীপুর, সিলেট, কুমিল্লা, নোয়াখালী ও ফেনী। যশোর ভেন্যুতে খেলবে যশোর, নড়াইল, মাগুরা, পটুয়াখালী, সাতক্ষীরা ও খুলনা। গাইবান্ধা ভেন্যুতে খেলবে গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও দিনাজপুর।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ২২ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।