ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নতুনের বিরোধী জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
নতুনের বিরোধী জিদান জিনেদিন জিদান / ছবি: সংগৃহীত

মৌসুমের শুরুতেই দু’টি শিরোপা (উয়েফা ও স্প্যানিশ সুপার কাপ) জয়। লিগ টাইটেল ধরে রাখার মিশনের শুরুটাও হয়েছে প্রত্যাশিত। শিষ্যদের ধারাবাহিক পারফরম্যান্সে বিশ্বের সবচেয়ে সুখী কোচ বোধ হয় জিনেদিন জিদানই। নতুন তারকার আগমন দলের শক্তি নিশ্চয়ই বাড়িয়ে দেবে। কিন্তু সেটির ঘোর বিরোধী ফ্রেঞ্চ কিংবদন্তি।

ট্রান্সফার উইন্ডো শেষের আগে স্কোয়াডে আর কোনো পরিবর্তন চান না বলে সাফ জানিয়ে দিয়েছেন জিদান। বর্তমান দল নিয়েই খুশি তিনি এবং এদেরকে নিয়েই সামনের লক্ষ্য পূরণে এগিয়ে যেতে চান।

লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে দেপোর্তিভো লা করুণার ‍মাঠ থেকে ৩-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে জিদানের শিষ্যরা। নিষেধাজ্ঞার কারণে ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতি বুঝতে দেননি গোলস্কোরার গ্যারেথ বেল, ক্যাসেমিরো ও টনি ক্রুস।

আগামী ৩১ আগস্ট দলবদলের বাজারের ডেডলাইন। মোনাকো থেকে উঠতি ফ্রেঞ্চ ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর একটা গুঞ্জন উঠেছিল। সেদিকে কান দিচ্ছেন না এমবাপ্পের স্বদেশী আইকন জিদান। রিয়ালের বর্তমান স্কোয়াডটি অপরিবর্তিত থাকলেই বেশি খুশি হবেন বলে জানিয়ে দিয়েছেন।

এবার কেনার চেয়ে বিক্রিতেই আলোচিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। আলভারো মোরাতা (চেলসি), জেমস রদ্রিগেজ (বায়ার্ন মিউনিখ, ধারে) ও দানিলো (ম্যানসিটি) মাদ্রিদ ছেড়েছেন। সান্তিয়াগো বার্নাব্যুতে এসেছেন অখ্যাত থিও হার্নান্দেজ ও দানি কেবালোস।

নতুন করে আর কোনো পরিবর্তন চান না জিদান। দেপোর্তিভো ম্যাচ শেষে এমন অভিমতই ব্যক্ত করেছেন রিয়াল কোচ, ‘আমি বর্তমান স্কোয়াডটি যেভাবে আছে সেভাবেই ‍চাই। এটিকে ভালোবাসি এবং আশা করছি এখানে আর কোনো পরিবর্তন হবে না, কিন্তু আপনি জানেন যে ৩১ আগস্টের আগ পর্যন্ত সবকিছুই ঘটতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ২১ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad