ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

যে কারণে স্কোয়াডে নাসির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
যে কারণে স্কোয়াডে নাসির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ব্যাটিং অলরাউন্ডার নাসির হোসেনের ফেরার কথা ছিল ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। কিন্তু টেস্টে! সেটাতো বিনা মেঘে বজ্রপাতের মতো অবস্থা। নাসিরের যে টেম্পারমেন্ট তাতে টেস্টে তিনি কীভাবে জায়গা পান সে বিষয়টি অনেকের বোধগম্য নয়। মারকুটে ব্যাটসম্যান হিসেবেই তার খ্যাতি।

ছয় বা সাত নম্বরে নেমে ধুম ধারাক্কা ব্যাটিংয়ে দলের জন্য চ্যালেঞ্জিং সংগ্রহ আনা ও থিতু হওয়া ব্যাটসম্যানকে সঙ্গ দেয়া তার কর্তব্যের মধ্যে পড়ে। সেই নাসির কী না অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে! নির্বাচকরা চমকে দিলেন একথা বলতে আর দ্বিধা নেই।

কেন নাসিরকে দলে নেয়া হলো? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর যুক্তি, ‘অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন বাঁহাতি ব্যাটসম্যান আছে। মিরাজের সঙ্গে অ্যাডিশনাল অফস্পিন করতে পারে, ব্যাটিং করতে পারে সেটা আমরা চাচ্ছি। শেষ হোম সিরিজে যেটা শুভাগত হোম আমাদের হয়ে করেছে। সে হিসেবে নাসির দলে রয়েছে। ’

শনিবার (১৯ আগস্ট) শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন কথা জানান প্রধান নির্বাচক।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা টাইগার ব্যাটিং অলরাউন্ডার নাসির হোসেনকে সবশেষ সাদা পোশাকে দেখা গিয়েছিল ২০১৫ সালের জুলাইয়ে, সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজে। এরপর আর টেস্ট দলে জায়গা হয়নি তার। টেস্টে ১৭টি ম্যাচে ব্যাট হাতে নাসিরের একটি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরিতে মোট সংগ্রহ ৯৭১ রান। তার ব্যাটিং গড় ৩৭.৩৪। সমান সংখ্যক ম্যাচে বল হাতে তার উইকেট সংখ্যা ৮টি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ১৯ আগস্ট ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।