ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

অঘটনের দিনে জয়ে শুরু নাদালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
অঘটনের দিনে জয়ে শুরু নাদালের ছবি: সংগৃহীত

ক’দিন আগেই রজার ফেদেরারকে হারিয়ে রজার্স কাপের (কানাডিয়ান ওপেন) শিরোপা জিতে উড়ছিলেন জার্মানির উঠতি তারকা আলেক্সান্ডার জারেভ। কিন্তু দুর্দান্ত ফর্মে থেকে যুক্তরাষ্ট্রে এসে ইউএস ওপেনের প্রস্তুতি টুর্নামেন্টের শুরুতেই তাকে মাটিতে নামিয়েছেন স্বাগতিক তরুণ ফ্রান্সেস তায়াফো। সিনসিনাটি মাস্টার্সে অঘটনের দিনে প্রত্যাশিত জয় পেয়েছেন র‌্যাংকিংয়ের শীর্ষস্থান নিশ্চিত করা রাফায়েল নাদাল।

শীর্ষ আট বাছাই হিসেবে সরাসরি দ্বিতীয় রাউন্ডে নামেন নাদাল ও জারেভ। কানাডিয়ান ওপেনে ১৮ বছরের তরুণ ডেনিস শাপোভালোভের কাছে হেরে তৃতীয় রাউন্ড থেকে বিদায়ের দুঃস্বপ্ন ভুলে সরাসরি সেটের জয়ে নতুন চ্যালেঞ্জ শুরু করেছেন স্প্যানিশ আইকন।

ফ্রান্সের রিচার্ড গাসকুয়েটকে ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে কোর্ট ছাড়েন ১৫ বারের গ্র্যান্ড স্লাম জয়ী নাদাল। কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচে তার প্রতিপক্ষ স্বদেশী আলবার্ট রামোস ভিনোলাস। অঘটনের শিকার জারেভ এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৬-৪, ৩-৬, ৪-৬ গেমে হার মানেন।

এদিকে, নারী এককে রাশিয়ান মাকারোভার বিপক্ষে (৪-৬, ৬-১, ৬-৭) জার্মান তারকা অ্যাঞ্জেলিক কেরবার ও অস্ট্রেলিয়ান তরুণী অ্যাশলেইগ বার্টির কাছে হেরে (৩-৬, ৬-২, ২-৬) দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন ভেনাস উইলিয়ামস।

এ ইভেন্টটি শেষে অফিসিয়াল র‌্যাংকিং প্রকাশ করা হবে। তিন বছরের অপেক্ষার অবসান টেনে আনুষ্ঠানিকভাবে অ্যান্ডি মারেকে হটিয়ে ওয়ার্ল্ড নাম্বার ওয়ান পজিশনে বসবেন ৩১ বছর বয়সী নাদাল। মূলত, পিঠের ইনজুরিতে সিনসিনাটি থেকে রজার ফেদেরার নাম প্রত্যাহার করে নেওয়ায় তা নিশ্চিত হয়ে যায়। মারে ও নোভাক জোকোভিচ আগে থেকেই ইনজুরির কারণে কোর্টের বাইরে।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ১৭ আগস্ট, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।