ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

টেনিস

মারেকে হটিয়ে ফের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
মারেকে হটিয়ে ফের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে নাদাল মারেকে হটিয়ে ফের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে নাদাল-ছবি:সংগৃহীত

রজার্স  কাপের ফাইনালে অপ্রত্যাশিত ভাবে হারের পর সিনসিনাটি ওপেন থেকে সরে দাঁড়ালেন রজার ফেদেরার। ফলে অ্যান্ডি মারেকে হটিয়ে রাফায়েল নাদালের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে চলে আসা নিশ্চিত হয়ে গেল।

এর আগে মন্ট্রিয়ালে আলেকজান্ডার জেরেভের কাছে হারের পরেই ফেদেরার পুরোপুরি ফিট নন বলেছিলেন। ইঙ্গিত ছিল চলতি সপ্তাহে শুরু হওয়া সিনসিনাটি ওপেন থেকে তিনি সরে দাঁড়াতে পারেন।

শেষ পর্যন্ত সেটাই হল। ফেদেরার বলেছেন পিঠের চোটের জন্য তিনি সিনসিনাটি ওপেন থেকে নাম তুলে নিচ্ছেন।

এর ফলে নাদাল ২০১৪’র জুলাইয়ের পরে প্রথম বার ফের এক নম্বরে উঠে আসছেন। তার পিছনে অবশ্য চলতি মৌসুমে তার দুরন্ত পারফরম্যান্সও রয়েছে। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে ফেদেরার নাদালকে হারিয়ে দিলেও ফ্রেঞ্চ ওপেন জিতে নতুন রেকর্ড গড়েন স্প্যানিশ চ্যাম্পিয়ন। শুধু ১০ নম্বর রোঁলা গ্যারোজ শিরোপাই নয় সঙ্গে আরও তিনটি ট্রফি জিতেছেন চলতি মৌসুমে নাদাল।

২০০৮ এর আগস্টে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে প্রথম বার উঠে আসার পরে থেকে তিন বার সিংহাসনে বসেছেন নাদাল। সব মিলিয়ে তিনি বিশ্বের এক নম্বর ছিলেন ১৪১ সপ্তাহ। ফেদেরারেরও ‌র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে আসার সুযোগ ছিল যদি তিনি সিনসিনাটিতে খেলতেন। তবে চোটের জন্য এই টুর্নামেন্টে না নামলেও এর পরে নাদালকে ধরে ফেলার সুযোগ রয়েছে সুইস মহাতারকার।

বাংলাদেশ সময়: ০৮৫৯ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।