ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রুবেল মিয়ার কাছেই হারলো মোহামেডান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
রুবেল মিয়ার কাছেই হারলো মোহামেডান রুবেল মিয়ার কাছেই হারলো মোহামেডান। ছবি: শোয়েব মিথুন

চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান ম্যাচকে নামকরণ করা হয় ঢাকার ডার্বি হিসেবে। প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছিল এই দুই দল। জয়ের শেষ হাসিটা হেসেছে আবাহনী। মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে আকাশী-নীল জার্সিধারীরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার (০৭ আগস্ট) দুই দলের তীব্র প্রতিদ্বন্দ্বিতা উপস্থিত দর্শকদের দারুণ বিনোদন দেয়। ছিল আক্রমণ আর পাল্টা-আক্রমণের উত্তাপ।

প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়। দ্বিতীয়ার্ধে আবাহনীর তারকা বগুড়ার ছেলে রুবেল মিয়ার একমাত্র গোলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

শুধু শুধু গোল হলেও একটা কথা ছিল। ম্যাচের একমাত্র গোলটি হয় অতিরিক্ত যোগ করা সময়ে। আবাহনী-মোহামেডান দ্বৈরথের মীমাংসার গোলটি এসেছে শেষ বাঁশি বাজার অন্তিম মুহূর্তে। এ জয়ের ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী পূর্ণ পয়েন্ট পেলেও টানা দুই ম্যাচে হেরে বসলো কোচহীন সাদা-কালোরা। নিজেদের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিংকে ৩-২ ব্যবধানে হারিয়ে লিগ শুরু করা আবাহনী নিজেদের দ্বিতীয় ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের কাছে হারে ১-০ গোলে।

রুবেল মিয়ার কাছেই হারলো মোহামেডান।  ছবি: শোয়েব মিথুন

খেলা ১১তম মিনিটে ডান দিক থেকে আসা বলে পা লাগাতে পারলেই গোলের দেখা পেতেন রুবেল মিয়া। ম্যাচের ২২তম মিনিটে এমেকা ডারলিংটনের দুর্দান্ত হেড থেকে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আবাহনী। তবে, সেই সুযোগ কাজে লাগেনি। ২৭তম মিনিটে এই মৌসুমে প্রথমবারের মতো আবাহনীতে নাম লেখানো রুবেল মিয়ার একক প্রচেষ্টা নষ্ট হয়। ৩৮তম মিনিটে এমেকার আরেকটি হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের আবারো গোলের সুযোগ নষ্ট হয় আবাহনীর। ৫৪ মিনিটের মাথায় রুবেলের জোরালো শট গোলবার ঘেষে বাইরে চলে যায়। ৭৬ মিনিটের মাথায় দারুণ খেলতে থাকা রুবেলের একটি জোরালো শট মোহামেডানের গোলবারে লেগে ফিরে আসে। ১০ মিনিট পর সুযোগ পেয়েছিল মোহামেডান। অনিকের দারুণ চেষ্টা ব্যর্থ হয় আবাহনীর ডিফেন্সের সৌজন্যে। যোগ করা অতিরিক্ত সময়ে নাবীব নেওয়াজ জীবনের অ্যাসিস্ট থেকে গোলটি করেন এএফসি কাপে ভারতের মাটিতে তাদেরই চ্যাম্পিয়ন দল বেঙ্গালুরুর বিপক্ষে ঐতিহাসিক গোল করা রুবেল মিয়া। গোল হজমের এক মিনিট আগে মোহামেডানের নাইজেরিয়ান তারকা এনকোচা কিংসলে গোলের সুযোগ নষ্ট করেন।

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, ০৭ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।