ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

ইউএস ওপেনে চ্যাম্পিয়নদের রেকর্ড প্রাইজমানি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
ইউএস ওপেনে চ্যাম্পিয়নদের রেকর্ড প্রাইজমানি উইম্বলডন চ্যাম্পিয়ন ফেদেরার ও মুগুরুজার চেয়েও বেশি প্রাইজমানি পাবেন ইউএস ওপেন চ্যাম্পিয়নরা/ছবি: সংগৃহীত

বছরের চতুর্থ ও শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট ইউএস ওপেনের সিঙ্গেল ইভেন্ট চ্যাম্পিয়নরা প্রত্যেকে রেকর্ড ২.৮৪ মিলিয়ন পাউন্ড (২৮ লাখ ৪০ হাজার পাউন্ড) প্রাইজমানি পকেটে পুরবেন। টাকার অঙ্কে প্রায় ৩০ কোটি। সদ্য সমাপ্ত উইম্বলডন চ্যাম্পিয়নশিপে রজার ফেদেরার ও গারবিন মুগুরুজা যে অর্থ পুরস্কার পেয়েছেন তার চেয়ে ৬ লাখ ৪০ হাজার পাউন্ড বেশি।

লন্ডনে অনুষ্ঠিত উইম্বলডনের পুরুষ ও নারী একক চ্যাম্পিয়ন ফেদেরার ও মুগুরুজা ২.২ মিলিয়ন পাউন্ড করে পেয়েছেন। প্রথম রাউন্ডে বাদ পড়া খেলোয়াড়দের ৩৫ হাজার পাউন্ড দেওয়া হয়।

ইউএস ওপেনে তা বেড়ে দাঁড়াবে ৩৮ হাজার তিনশ’ পাউন্ডে।

ইউএস ওপেনের নতুন মোট প্রাইজমানি ধরা হয়েছে ৩৮.৬ মিলিয়ন পাউন্ড। এর মধ্য দিয়ে ইতিহাসের প্রথম টেনিস টুর্নামেন্ট হিসেবে এটি ৫০ মিলিয়ন ডলারের মাইলফলক স্পর্শ করবে। উইম্বলডনে ছিল ৩১.৬ মিলিয়ন পাউন্ড।

এর আগে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম আসর অস্ট্রেলিয়ান ওপেনে একক চ্যাম্পিয়নদের প্রাইজমানি ছিল উইম্বলডনের সমান ২.২ মিলিয়ন বা ২২ লাখ পাউন্ড। ফ্রেঞ্চ ওপেনে ১.৮ মিলিয়ন পাউন্ড।

আগামী ২৮ আগস্ট ইউএস ওপেনের ১৩৭তম এডিশনের পর্দা উঠবে। পুরুষ এককে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্ট্যান ওয়ারিঙ্কা ও নারী এককে অ্যাঞ্জেলিক কেরবার।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।