ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

টেনিস

স্বপ্নের ফাইনালে ফেদেরারের প্রতিপক্ষ সিলিচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
স্বপ্নের ফাইনালে ফেদেরারের প্রতিপক্ষ সিলিচ স্বপ্নের ফাইনালে ফেদেরারের প্রতিপক্ষ সিলিচ-ছবি:সংগৃহীত

শিরোপা জিততে আর মাত্র একটি ধাপ বাকি। তবেই উইম্বলডনের রেকর্ড অষ্টম ট্রফি ঘরে তুলতে পারবেন পুরুষ টেনিসের জীবন্ত কিবদন্তি রজার ফেদেরার। গতকাল টমাস বার্ডিচের বিপক্ষে দারুণ এক জয়ে ফাইনাল নিশ্চিত করেন সুইস তারকা। ফাইনালে তার প্রতিপক্ষ ক্রোয়েশিয়ান মারিন সিলিচ।

সেমিফাইনালের লড়াইয়ে চেক প্রজাতন্ত্রের বার্ডিচের মুখোমুখি হন ফেদেরার। তবে প্রথম দুই সেট জিততে বেশ ঘাম ঝড়াতে হয় ১৮টি গ্র্যান্ডস্ল্যাম জয়ীকে।

জেতেন ৭-৬ ও ৭-৬ সেটে। কিন্তু তৃতীয়ে সেটে ৬-৪ এ জিতে ফাইনাল নিশ্চিত করেন।

দ্বিতীয়বারের মতো প্রতিযোগিতাটির ফাইনালে খেলা হলো না বার্ডিচের। ২০১০ সালে প্রথম উইম্বলডনের ফাইনালে উঠেছিলেন এই খেলোয়াড়।

২০১২ সালে সর্বশেষ উইম্বলডনের স্বাদ পাওয়া ৩৫ বছর বয়সী ফেদেরার আগামী রোববার শিরোপা লড়াই নামবেন মারিন সিলিচের বিপক্ষে। স্যাম কুয়েরিকে হারিয়ে প্রথমবারের মতো উইম্বলডনের ফাইনালে উঠেছেন ক্রোয়েশিয়ার সপ্তম বাছাই এই খেলোয়াড়।

শুক্রবার আরেক সেমিফাইনালে প্রায় তিন ঘণ্টার লড়াইয়ে সিলিচ ৬-৭, ৬-৪, ৭-৬ ও ৭-৫ গেমে হারান ২৪তম বাছাই যুক্তরাষ্ট্রের কুয়েরিকে। এতে সময় নেন দুই ঘন্টা ৫৬ মিনিট।

২৮ বছর বয়সী সিলিচ এবারের আগে কখনও উইম্বলডনের কোয়ার্টার-ফাইনাল পেরুতে পারেননি। ক্রোয়েশিয়ার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে উইম্বলডনের ফাইনাল খেলবেন তিনি।

বাংলাদেশ সময়: ০৮৪১ ঘণ্টা, ১৫ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।