ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লন্ডন

লন্ডনে গণজাগরণ মঞ্চের কর্মীদের গোপনে অনুসরণ, আটক ১

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মার্চ ২, ২০১৬
লন্ডনে গণজাগরণ মঞ্চের কর্মীদের গোপনে অনুসরণ, আটক ১ ছবি: প্রতীকী

লন্ডন: আগামী ছাব্বিশে মার্চ স্বাধীনতা দিবস পালন উপলক্ষে এক পরিকল্পনা সভা চলাকালে গণজাগরণ মঞ্চের কর্মীদের গোপনে অনুসরণ করে ছবি এবং ভিডিও করার সময় একব্যক্তিকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (০১ মার্চ) স্থানীয় সময় রাত ৯টার দিকে লন্ডনের বো রোড ম্যাকডোনাল্ডস রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে।

তবে এ সময় পালিয়ে গেছেন আটক ওই ব্যক্তির অপর এক সহযোগী।

লন্ডন গণজাগরণ মঞ্চ সূত্রে জানা যায়, সভা চলাকালে অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তি রেস্টুরেন্টে ঢুকে সভার পাশে অবস্থান নেন। কিছুক্ষণ পর দু’জনে গোপনে মঞ্চের কর্মীদের ছবি তুলতে এবং ভিডিও করতে থাকেন। যা গণজাগরণ মঞ্চ এবং ইন্টারন্যাশনাল ক্রাইমস রিসার্চ ফাউন্ডেশনের কর্মী কামরুল হাসান দেখতে পেয়ে প্রতিবাদ জানান।

এ সময় মঞ্চের কর্মীরা তাদের অনুমতি ছাড়া ছবি তোলা ও ভিডিও করার কারণ জানতে চাইলে অনুসরণকারীর একজন কামরুল হাসানকে আকস্মিকভাবে ধাক্কা দিয়ে সটকে পড়েন। তাৎক্ষণিকভাবে মঞ্চের কর্মীরা অনুসরণকারী অপরজনকে আটক করে ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষকে জানান। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তাকে আটক করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ওই ব্যক্তি গোপনে গণজাগরণ মঞ্চের কর্মীদের ছবি তোলা ও ভিডিও করার বিষয়টি স্বীকার করেছেন।

এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে মঞ্চের কর্মী বাপ্পী চৌধুরী বলেন, ‘লন্ডনের মত জায়গায় মৌলবাদীরা মঞ্চের কর্মীদের ভয় না পেয়ে বরং অনুসরণ করেছে, গোপনে ছবি তুলেছে। বিষয়টি অত্যন্ত উদ্বেগের। ’

লন্ডন গণজাগরণ মঞ্চের মুখপাত্র অজন্তা দেব রায় অনুসরণকারী ওই দুইজনকে কাপুরুষ উল্লেখ করে মেট্রোপলিটন পুলিশের কাছে এ ঘটনার তদন্ত দাবি করেন।

এ ব্যাপারে টাওয়ার হ্যামলেটস পুলিশ স্টেশনে যোগাযোগ করা হলে বিষয়টি তদন্তাধীন উল্লেখ করে কেউ কোনো মন্তব্য করেননি।

সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য গণজাগরণ মঞ্চের কর্মী সাইফুল ইসলাম মিঠু, নাহিদ জামান, ব্যারিস্টার নিঝুম মজুমদার, এন এইচ চৌধুরী পিউ, মইন আরেফিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, মার্চ ০২, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।