ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাংবাদিক হেনস্তা: হলছাড়া হলেন ছাত্রলীগের সাবেক হলসভাপতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
সাংবাদিক হেনস্তা: হলছাড়া হলেন ছাত্রলীগের সাবেক হলসভাপতি মেহেদী হাসান

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে হেনস্তার চেষ্টায় ছাত্রলীগের সাবেক হল সভাপতিকে হলছাড়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ ঘটনায় আরেক নেতাকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

হল ছাড়ার নির্দেশ পাওয়া নেতা হলেন-বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের সাবেক সভাপতি মেহেদী হাসান, আর বহিষ্কৃত নেতা হলেন একই হলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রায়হান।
 
জানা গেছে, মঙ্গলবার (১৪ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা টাইমসের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক এন এইচ সাজ্জাদের রুমে যান হল শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ধ্রুব রায়হান ওরফে রনি।

তিনি রুমে গিয়ে বলেন, ‘চল! মেহেদী ভাই তোকে ডাকছে’। এসময় ঢাকা টাইমসের প্রতিবেদক সাজ্জাদ রুম থেকে বের হতে অস্বীকৃতি জানালে রায়হান তার সঙ্গে দুর্ব্যবহার করেন এবং জোর করে টেনে রুমের বাইরে নিয়ে আসার চেষ্টা করেন।  
 
ঘটনার পর ছাত্রলীগের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।
 
ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ঘটনাটি অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত। সাংবাদিকরা আমাদের বন্ধু, শত্রু নয়। এই ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। আশা করি অদূর ভবিষ্যতে এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটবে না।
 
গোলাম রাব্বানী বলেন, মেহেদী হল ছাত্রলীগ থেকে বহিষ্কৃত নেতা। এই অপরাধের সঙ্গে যুক্ত থাকার দায়ে তাকে আজকের মধ্যে হল থেকে বের হয়ে যেতে হবে নইলে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।
 
কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমরা অত্যন্ত দুঃখিত। কারণ আমাদের এক সাংবাদিক ভাইকে লাঞ্ছনার শিকার হতে হয়েছে। এ ঘটনায় যারা অভিযুক্ত তাদের বিরুদ্ধে আমরা ইতোমধ্যে ব্যবস্থা নিয়েছি।  

মঙ্গলবার ছাত্রলীগের শোক দিবসের আলোচনা শেষে টিএসসিতে প্রটোকল দেওয়া নিয়ে হাতাহাতি হয় ছাত্রলীগের নেতাকর্মীদের। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর মেহেদী ক্ষুব্ধ হন। মদ খাওয়া নিয়ে মারামারি করার কারণে ২০১৪ সালের ৩০ জানুয়ারি ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয় এই ছাত্রলীগ নেতাকে।
 
বাংলাদেশ সময়: ০৫২৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসকেবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।