ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার জন্মদিনে কেকের বদলে দোয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
খালেদার জন্মদিনে কেকের বদলে দোয়া

ঢাকা: এ বছর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে ১৫ আগস্ট কেক কাটছে না। খালেদা জিয়া জেলে থাকার কারণে কেক কাটার কর্মসূচি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, এ বছর ম্যাডামের জন্মদিনে তার মুক্তি ও রোগমুক্তি কামনা করে সারাদেশে দলীয় নেতা কর্মীরা নিজেদের মতো করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করবে। কেন্দ্রীয়ভাবে বুধবার (১৫ আগস্ট) বেলা ১১টায় নয়াপল্টন কার্যালয়ে দোয়া মিলাদের আয়োজন করা হবে।

এছাড়া চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সন্ধ্যায় দোয়া ও মিলাদের আয়োজন করা হবে।
 
এদিকে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে কেক কেটে উদযাপন থেকে বিরত থাকবে ছাত্রদল। তবে বুধবার দুপুরে দলের প্রধানের মুক্তিতে দোয়া ও মিলাদ মাহফিল করবে সংগঠনটি।
 
ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী বাংলানিউজকে বলেন, আমাদের নেত্রী জেলে থাকায় এবছর জন্মদিনে কেক কাটা হবে না। দলের (বিএনপি) ঘোষিত কর্মসূচি অনুযায়ী সহযোগী সংগঠন হিসেবে দোয়া ও মিলাদ মাহফিল করবো। দোয়ায় খালেদা জিয়ার সুস্থতা ও আশু মুক্তি কামনা করা হবে।
 
গত বছরও খালেদা জিয়া অসুস্থ থাকার কারণে কেক কাটা হয়নি উল্লেখ করে সাত্তার বলেন, এর আগে প্রতিবছর ১৫ আগস্ট প্রথম প্রহরে কেক কেটে জন্মদিন উদযাপন করা হতো। এবছর গতবছরের মতো দোয়া মিলাদের মাধ্যমে দিনটি পালন করা হবে।
 
বিএনপির অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও জানান, মূল দলের সিদ্ধান্তের কারণে কোথাও কেক কাটার কর্মসূচি রাখা হয়নি। তার বদলে মিলাদ ও দোয়া করা হবে।
 
জানতে চাইলে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বাংলানিউজকে বলেন, এটা দলীয় সিদ্ধান্ত এবং আগেই জানিয়ে দেওয়া হয়েছে। এ বছর কেক কাটা হবে না। মিলাদ ও দোয়া হবে।
 
বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad