ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘শিক্ষার্থীদের আন্দোলন পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৮
‘শিক্ষার্থীদের আন্দোলন পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ’ লেবার পার্টির আলোচনা সভা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সারাদেশে যে আন্দোলন চলছে তা পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, কোটা আন্দোলনে সরকারের প্রতারণার কারণে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসকেও কোমলমতি শিক্ষার্থীরা এখন আর বিশ্বাস করে না।

শুক্রবার (৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মওদুদ আহমদ বলেন, এই সরকার গণতন্ত্র, ন্যায়বিচার ও মানুষের মৌলিক অধিকারে বিশ্বাস করে না।

গণতান্ত্রিক শাসন ব্যবস্থার কথা মুখে বলে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। দুর্নীতি আর দুঃশাসনের রোল মডেল হিসেবে দেশকে দাঁড় করিয়েছে। রাজনৈতিক অঙ্গনকে র‌্যাব, পুলিশ  বিচার বিভাগকে দিয়ে নিয়ন্ত্রণ করছে। যার কারণে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় যে আন্দোলন শুরু হয়েছে এগুলো মানুষের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, আর একটু অপেক্ষা করুন গণ-বিস্ফোরণ ঘটছে, ঘটবে। মাঠে নামবে দেশের মানুষ। টেলিফোনে কথা নয়, সংলাপ করতে এই ফ্যাসিবাদী সরকার বাধ্য হবে। বিএনপি এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সাথে জনগণও আগামীতে মাঠে নামবে।

শিক্ষর্থীদের আন্দোলন একটি অংশ মাত্র উল্লেখ করে মওদুদ বলেন, ছাত্রদের এক অংশের বিস্ফোরণ সরকার কন্ট্রোল করতে পারছে না। দেশের মানুষের ক্ষোভ কিভাবে কন্ট্রোল করবে?  

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, লেবার পার্টির মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দীন আহমেদ, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময় : ১৫০১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad