ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়কের ঘোষণা দেবেন, আশা মওদুদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
প্রধানমন্ত্রী তত্ত্বাবধায়কের ঘোষণা দেবেন, আশা মওদুদের বক্তব্য রাখছেন ব্যারিস্টার মওদুদ আহমদ, পাশে অন্য নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনের ঘোষণা দেবেন বলে আশা করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। 

জাতীয়তাবাদী গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (২১ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রত্যাশা ব্যক্ত করেন।  

মওদুদ বলেন, আজ প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেওয়া হবে।

সরকারি খরচে বিশাল আয়োজন সম্পন্ন করা হয়েছে। তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু আমাদেরও একইভাবে সমাবেশ করতে দিতে হবে। চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি সোহরাওয়ার্দীতে বিএনপিকে সমাবেশের আনুমতি দিলে আওয়ামী লীগের চেয়ে অনেক বড় জমায়েত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আজকের গণসংবর্ধনার মধ্য দিয়ে প্রমাণ হবে তিনি এবং তার দল অনেক জনপ্রিয়। আমরা আশা করবো, এই জনপ্রিয়তা প্রমাণের জন্য আজকের গণসংবর্ধনা থেকে তিনি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনের ঘোষণা দেবেন।  

‘কেন্দ্রীয় ব্যাংকের সোনা খোয়া যাওয়ার’ ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের পদত্যাগ দাবি করে মওদুদ আহমদ বলেন, এর আগে ব্যাংকের রিজার্ভ চুরি হয়েছে। তখন গভর্নর ড. আতিউর রহমান পদত্যাগ করেছিলেন, তেমনি বর্তমান গভর্নরেরও পদত্যাগ করা উচিত। তাহলে তার সম্মান বাঁচবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সালমান ওমর রুবেলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, বিএনপি নেতা ফরিদ উদ্দিন, হুমায়ুন কবির বেপারিসহ শীর্ষ নেতারা।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এমএইচ/এইচএ/

** স্বর্ণ কেলেঙ্কারিতে গভর্নরের পদত্যাগ করা উচিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।