ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

ফুটওভার ব্রিজের দাবিতে কাফরুলে গণসংহতির মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
ফুটওভার ব্রিজের দাবিতে কাফরুলে গণসংহতির মানববন্ধন ফুটওভার ব্রিজের দাবিতে কাফরুলে গণসংহতির মানববন্ধন কর্মসূচি

মিরপুর ১৪ ও পুলপাড়ে ফুটওভার ব্রিজ নির্মাণ ও নিরাপদ সড়কের দাবিতে গণসংহতি আন্দোলন কাফরুল থানার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ জুলাই) বিকেল সাড়ে ৫টায় মিরপুর ১৪ নম্বর গোল চত্বরে গণসংহতি আন্দোলন কাফরুল থানার আহ্বায়ক মিজান রহমানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য ও ঢাকা মহানগর শাখার আহ্বায়ক মনির উদ্দীন পাপ্পু।

এছাড়াও কাফরুল থানার নেতা রতন তালুকদার, তৌফিক হাসান সৌরভসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন। মানববন্ধন সঞ্চালনা করেন কাফরুল থানার সদস্য সচিব সুলতান সালাহউদ্দিন।

মানববন্ধনে বক্তারা বলেন, মিরপুর ১৪ এবং পুলপাড় এলাকায় প্রায়শই পথচারীরা ছোট-বড় দুর্ঘটনার মুখে পড়েন। প্রত্যেক নাগরিকেরই নিরাপদে সড়কের চলাচলের অধিকার আছে। কিন্তু সামান্য ফুটওভার ব্রিজ না থাকার কারণে চলাচলের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে।

সভাপতির বক্তব্যে মিজান রহমান বলেন, প্রতিদিন প্রায় তিন লাখ মানুষ এই সড়ক দিয়ে চলাচল করেন যার মধ্যে পথচারীর সংখ্যা অনেক। পথচারীদের জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে হয়। শুধু ফুটওভার ব্রিজের অভাবে এখানে নিয়মিত দুর্ঘটনা ঘটছে। আমরা নগর কর্তৃপক্ষের কাছে অবিলম্বে মিরপুর ১৪ এবং পুলপাড়ে ফুটওভার ব্রিজ নির্মাণের জোর দাবি জানাচ্ছি।

মনির উদ্দীন পাপ্পু বলেন, মিরপুর ১৪, পুলপাড় এবং আশেপাশে ডেন্টাল কলেজ, নার্সিং হোমসহ বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান আছে। রাস্তা পারাপার করেই শিক্ষার্থীদের স্কুল-কলেজে যেতে হয়, যা চূড়ান্তভাবে ঝুঁকিপূর্ণ। রাজধানীসহ সারোদেশে বহু উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের প্রচারণা চলছে অথচ সামান্য ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে না কেন? নিরাপদ সড়কের অভাবে শিক্ষার্থীরা বা পথচারীরা দুর্ঘঘটনায় আহত বা পুঙ্গু হচ্ছে কেন? এসব দুর্ঘটনার দায় সরকারকে নিতে হবে। হাজার হাজার পথচারীর কথা বিবেচনা করে অবিলম্বে সিটি কর্পোরেশনকে এই সমস্যার সমাধান করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।