ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

১/১১ কুশীলবরাই উদ্বিগ্ন অভিভাবক

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
১/১১ কুশীলবরাই উদ্বিগ্ন অভিভাবক বক্তব্য রাখছেন হাছান মাহমুদ

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনকারীদের পক্ষ নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ নাগরিকের ব্যানারে মানববন্ধন করেছে উদ্বিগ্ন অভিভাবকেরা। এরা কারা, এরা সেই ১/১১ কুশীলবরা। তারা তাদের পরিচয় গোপন করে পানি ঘোলা করার চেষ্টা করছে। বিএনপি-জামায়াত জোট যখন এদেশে পেট্রল বোমা মেরে মানুষ হত্যা করেছে তখন উদ্বিগ্ন অভিভাবকেরা কোথায় ছিলেন।

রোববার (১৫ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় হাছান মাহমুদ এসব কথা বলেন। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

হাছান মাহমুদ বলেন, ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষকেরা পালিয়ে ছিল আর পাকিস্তানপন্থী কিছু শিক্ষকেরা বিশ্ববিদ্যালয় চালু রাখার চেষ্টায় ছিল। তারাই এখন খোলস পরিবর্তন করে উদ্বিগ্ন অভিভাবক সেজেছেন। বিএনপিকে দিয়ে তারা অনেক চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন কোটা আন্দোলনকারীদের ওপর ভর করেছেন।

বিএনপি নেতা মওদুদ আহমদের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না, আমরা খেলেই গোল দেব। মাঠে খেলতে নেমে দেখুন কয় গোল খান। কর্মীদের শারীরিক ও মানসিক প্রস্তুতি নিতে বলেছেন, তাহলে আবার তারা কি দেশকে অস্থিতিশীল করতে চায় ? সে চেষ্টা করে লাভ হবে না। নির্বাচন কাছে তাই তারা এখন তালগোল পাকানোর চেষ্টা করছে।

মুক্তিযোদ্ধা মোবারক আলী সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সারাহ বেগম কবরী, অরুণ সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।