ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নির্বাচন সুষ্ঠু হবে, শেষ দিনের প্রচারণায় জাহাঙ্গীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
নির্বাচন সুষ্ঠু হবে, শেষ দিনের প্রচারণায় জাহাঙ্গীর নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম। শনিবারের ছবি

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে প্রার্থীদের প্রচারণা শেষ হচ্ছে রোববার (২৪ জুন)। শেষ মুহূর্তে যতটা পারা যায় ভোটারদের কাছে পৌঁছাতে চাইছেন প্রার্থীরা। সকাল থেকেই দলের নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী গণসংযোগে নেমেছেন তারা। 

প্রচারণার শেষ দিনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম সকালে সিটি করপোরেশনের কাউলতিয়া ইউনিয়নের সালনা থেকে গণসংযোগে শুরু করেছেন।  

সেখানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রথম পথসভায় বক্তব্য দেন তিনি।

 এ সময় জয়ের ব্যাপারে আশাবাদ প্রকাশ করে পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, নির্বাচনে নৌকার পক্ষে জোয়ার সৃষ্টি হয়েছে। গাজীপুরের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দেবেন।

প্রচারণায় নিজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, যেখানে গেছি, নারী-পুরুষ নির্বিশেষে সবার স্বতঃস্ফূর্ত মনোভাব দেখেছি। বিগত দিনে গাজীপুর উন্নয়নবঞ্চিত হয়েছে। গাজীপুরের মানুষ আর অনুন্নয়নের পথে থাকতে চান না। তারা নৌকার পক্ষে জোয়ার সৃষ্টি করেছেন।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ প্রার্থী বলেন, নির্বাচনের সুষ্ঠু পরিবেশ রয়েছে। মানুষ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনের প্রক্রিয়ায় অংশ নিচ্ছেন। নির্বাচন সুষ্ঠু হবে।

জাহাঙ্গীরের সঙ্গে এ পথসভায় অংশ নেন খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আবদুল খালেক।

জাহাঙ্গীর বাংলানিউজকে জানান, নির্বাচনী প্রচারের শেষ সময় পর্যন্ত তিনি জনসংযোগ করবেন। এখান থেকে কোনাবাড়ী ও কাশিমপুর যাবেন। সেখানে তিনি কয়েকটি পথসভায় অংশ নেবেন।  

নির্বাচন কমিশনের (ইসি) তফসিল অনুসারে গত ১৫ মে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের সঙ্গে গাজীপুরেও ভোট হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে গত ৬ মে গাজীপুর সিটি নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।  

পরে এ আদেশের বিরুদ্ধে নির্বাচনে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং নির্বাচন কমিশন পৃথক তিনটি আবেদন করে। শুনানি শেষে ১০ মে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে ২৮ জুনের মধ্যে এ নির্বাচন করতে নির্দেশ দেন আপিল বিভাগ।  

এরপর ১৩ মে ইসির এক সভায় ২৬ জুন জিসিসি নির্বাচনের ভোটগ্রহণের সিদ্ধান্ত জানান ইসি।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
আরবি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।