ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন -

ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে থাকায় এবারের ঈদ উদযাপনে তেমন কোনো আনুষ্ঠানিকতা থাকছে না বিএনপিতে।

কেন্দ্রীয়ভাবেও ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন না বিএনপি নেতারা। অনেকটা নীরবেই কাটাবেন এবারের ঈদ।

শীর্ষ নেতাদের প্রায় সবাই দলীয় সিদ্ধান্তে ঢাকায় ঈদ করবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ১৩ জুন লন্ডন থেকে দেশে ফিরেছেন। ১৪ জুন নির্বাচনী এলাকা ঠাকুরগাঁওয়ে ইফতার মাহফিলে যোগ দিয়ে পরের দিন ১৫ জুন ঢাকায় ফিরেছেন। তিনি ঢাকায় ঈদ করবেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী ইউনুস আলী।

এছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান ঢাকায় ঈদ করবেন। ব্যারিস্টার মওদুদ আহমদ নোয়াখালীতে নিজ নির্বাচনী এলাকা ও ড. আবদুল মঈন খান নরসিংদীর পলাশে ঈদ করবেন।

এদিকে স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমেদ ভারতের সিলংয়ে আছেন। তিনি সেখানেই ঈদ করবেন বলে জানা গেছে। তার স্ত্রী জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসিনা আহমেদ  ঢাকায় ঈদ করবেন।

দলের ভাইস চেয়ারম্যানদের মধ্যে আলতাফ হোসেন চৌধুরী, মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ও অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ঢাকায় ঈদ করবেন।  

সাংবাদিক নেতা ও বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ঢাকায় ঈদের নামাজ আদায় করে তার নিজ এলাকা কুমিল্লায় যাবেন বলে বাংলানিউজকে জানান।

চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক ও যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ঢাকায় ঈদ করবেন। সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন গাজীপুরের কালীগঞ্জে ঈদ করবেন।  

এদিকে সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ঢাকায় ঈদ করবেন বলে জানিয়েছেন।

সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী তিন মাসেরও বেশি সময় নয়াপল্টনের দলীয় কার্যালয়ে অবস্থান করছেন। তিনি সেখানেই ঈদ করবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন।

বিএনপি নেতারা কেন্দ্রীয়ভাবে ঈদ শুভেচ্ছা বিনিময় না করলেও ঈদের দিন সকালে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর কয়েকজন সিনিয়র নেতা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে যাবেন বলে বাংলানিউজকে জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বাংলানিউজকে বলেন, দীর্ঘ ৫ বছর এলাকায় যাই না। এবারও ঢাকায় ঈদ করবো।

স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, যানজেটর কারণে বাড়িতে যাব না। ঢাকায় ঈদের নামাজ আদায় করবো। এরপর দলের চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে কারাগারে যাব।  

অনুমতি পেয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আবেদন করা হয়েছে। তবে এখনও অনুমতির বিষয়টি জানা যায়নি।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ঈদের দিন ঢাকায় থাকবো। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে যাব। এরপর অনুমতি পেলে চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে কারাগারে যাব।

মির্জা আব্বাস বলেন, শাহজাহানপুরের পারিবারিক ঈদগাহ মাঠে নামাজ পড়বো। তারপর চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে কারাগারে যাব।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুন ১৫, ২০১৮
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।